তিন মাসে ১২৫ শিশু হত্যা, ধর্ষণের শিকার ১০৭–আসক


নিউজ ডেস্ক ৯ অক্টোবর, ২০২৩ ১১:৪৩ : অপরাহ্ণ

চলতি বছর তৃতীয় প্রান্তিকে অর্থাৎ গত জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসে দেশে ১২৫টি শিশু হত্যার শিকার হয়েছে। একই সময়ে ধর্ষণের শিকার হয়েছে ১০৭টি শিশু। বেসরকারি সংস্থা আইন ও সালিশ কেন্দ্রের (আসক) ত্রৈমাসিক শিশু অধিকার লঙ্ঘনের প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

দেশের বিভিন্ন দৈনিক পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল ও নিজস্ব তথ্য অনুসন্ধানের মাধ্যমে সংস্থাটি এ প্রতিবেদন তৈরি করে। সোমবার এক বিবৃতির মাধ্যমে প্রতিবেদনটি প্রকাশ করা হয়।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত ৩ মাসে হত্যার শিকার ১২৫ জনের মধ্যে ৫৩ জনের বয়স ১৩ থেকে ১৮ বছরের মধ্যে। শূন্য থেকে ৬ বছরের মধ্যে রয়েছে ৩২ জন আর ৭ থেকে ১২ বছরের মধ্যে রয়েছে ২৬ জন। এ ছাড়া ১৪ জনের বয়স উল্লেখ নেই।

একই সময় দেশের বিভিন্ন স্থানে মোট ২২৮ জন বিভিন্ন ধরনের নির্যাতনের শিকার হয়েছেন। এর মধ্যে ১০৯ জনের বয়স উল্লেখ নেই। ৫৮ জনের বয়স ১৩ থেকে ১৮ বছরের মধ্যে, ৪৩ জনের বয়স ৭ থেকে ১২ বছরের মধ্যে এবং ১৮ জনের বয়স শূন্য থেকে ৬ বছর।

প্রতিবেদনে আসক জানায়, গত তিন মাসে ১০৭ জন শিশু ধর্ষণের শিকার হয়। এর মধ্যে ৯১ জন মেয়ে শিশু এবং বাকি ১৬ জন ছেলে শিশু। একই সময় ২৫ জন শিশু যৌন হয়রানির শিকার হয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে আসক।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ