বিষয় :

গাউছুল আজম কনফারেন্সে নবীপ্রেমিকের ঢল


২৬ ডিসেম্বর, ২০১৭ ৭:০২ : পূর্বাহ্ণ

সকালেরসময় নিজস্ব প্রতিবেদক :: জীবনে শরীয়তের ব্যাপারে যেমন কঠোর ছিলেন তেমনি নবীপ্রেম-ভালোবাসা ও আদর্শের বেলায়ও ছিলেন অত্যন্ত সুদৃঢ়। শেষ জীবনে এসে নিজের সারা জীবনের সঞ্চিত অর্থ পুরোটাই দান করেছেন নবীর ঘর কাগতিয়া কামিল মাদ্রাসায়। একবিংশ শতাব্দীতে আল্লাহ ও নবীপ্রেমের এমন অতুলনীয় ইতিহাস রচনা করেছেন কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম (রাঃ)।

২৫ ডিসেম্বর সোমবার চট্টগ্রাম নগরীর লালদীঘি ময়দানে ঐতিহাসিক গাউছুল আজম কনফারেন্সে লাখো নবীপ্রেমিকের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী এসব কথা বলেন।

আজ বিশ্বব্যাপী মুসলিম জাতি বিশেষ করে মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর নিযার্তন এবং মুসলমানদের প্রথম ক্বিবলা বায়তুল মোকাদ্দাসধন্য ফিলিস্তিনের রাজধানী জেরুজালেম দখলের যে গভীর ষড়যন্ত্র চলছে এর তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে তিনি আরও বলেন, এসব ষড়যন্ত্রের মোকাবিলা করতে হলে মুসলমানদেরকে তরিক্বতের চর্চায় রূহানীশক্তিতে জাগরিত ও দৃঢ় ইমানী চেতনায় তেজোদীপ্ত হতে হবে, মুসলিম মিল্লাতের ঐক্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে সুদৃঢ় করতে হবে।

প্রধান অতিথি যুব সমাজের উদ্দেশ্যে বলেন, আলোকিত যুব সমাজ গড়তে পারে একটি পাপমুক্ত মানবিক বিশ্ব। আর এ ধরণের আলোকিত যুব সমাজ গড়তে বিশ্বব্যাপী কাজ করছে কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ। যুগশ্রেষ্ঠ আধ্যাত্মিক মহামনীষী গাউছুল আজম (রাঃ)’র জীবন, কর্ম ও দর্শনে রয়েছে যুব সমাজের জন্য আলোর দিক নির্দেশনা।

পবিত্র জশ্নে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) ও কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রাঃ) স্মরণে এ কনফারেন্সের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সহ-সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে কনফারেন্সে বিশেষ অতিথি ছিলেন দৈনিক ইনকিলাব সম্পাদক ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিন, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ কে এম ছায়েফ উল্যা, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর মহাসচিব ও ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় এর সিন্ডিকেট সদস্য, হযরতুলহাজ্ব অধ্যক্ষ আল্লামা শাব্বীর আহমদ মোমতাজী, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কমিশনার মোহাম্মদ হাসান মুরাদ বিপ্লব, এলবিয়ন ল্যাবরেটরিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক আলহাজ¦ মোহম্মদ নেজাম উদ্দিন প্রমূখ।
কনফারেন্সে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহীম হানফি, আল্লামা মুফতি আনোয়ারুল আলম ছিদ্দিকি, আল্লামা মোহাম্মদ আশেকুর রহমান, আল্লামা এমদাদুল হক মুনিরী, আল্লামা মোহাম্মদ সেকান্দর আলী ও আল্লামা মুহাম্মদ মুহাম্মদ ফোরকান প্রমুখ।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ