বিষয় :

নরওয়েতে কোরআন অবমাননা মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে: বাবুনগরী


সকালের-সময় রিপোর্ট ২৫ নভেম্বর, ২০১৯ ২:৫০ : অপরাহ্ণ

নরওয়েতে উগ্রপন্থী এক খ্রিস্টান কর্তৃক পবিত্র কোরআন অবমাননার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দেশের সর্ববৃহৎ অরাজনৈতিক ধর্মীয় সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদ্রাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

সোমবার সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এর নিন্দা জানান। আল্লামা বাবুনগরী বলেন, নরওয়েতে কোরআন অবমাননা করে বিশ্বমুসলিমের কলিজায় আঘাত করা হয়েছে। পবিত্র কোরআন অবমাননা অগ্রহণযোগ্য, কিছুতেই এই সীমালঙ্ঘন মেনে নেয়া যায় না। এর কারণে মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে।

তিনি বলেন, বিশ্বের কোথাও ইসলামের বিরুদ্ধে কোনো ধরনের উসকানি ও ষড়যন্ত্র মেনে নেয়া হবে না। প্রত্যেক দেশের সংবিধানে মানুষের মর্যাদার কথা বলা হয়েছে। মানুষের ধর্ম বিশ্বাস ও মূল্যবোধ তার মর্যাদার নানা দিকের মধ্যে শীর্ষে রয়েছে। তাই পবিত্র কোরআন অবমাননা মানবাধিকার লঙ্ঘন এবং বিশ্ব মানবাধিকার ঘোষণার লঙ্ঘনের শামিল।

আল্লামা বাবুনগরী বলেন, ২০১১ সালের হিসাব অনুযায়ী দেশটিতে মোট জনসংখ্যার ২.৩ শতাংশ মুসলমান। বর্তমানে নরওয়েতে মুসলমানরা দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় জনগোষ্ঠী সত্ত্বেও সেখানে কোরআন অবমাননার মতো ঘটনা মেনে নেয়া যায় না।

কোরআনুল কারিম মুসলিম উম্মাহর পবিত্র ধর্মগ্রন্থ। কোরআন অবমাননার এই মর্মান্তিক ঘটনায় পুরো খ্রিস্টান জাতি বিশ্বমুসলিমের কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। মর্যাদা রক্ষায় কোরআন অবমাননার শাস্তি হিসেবে বিশ্বের সব দেশে মৃত্যুদণ্ড বিল পাস করা উচিত।

কোরআন অবমাননাকারীকে রুখে দিয়ে কোরআনের ইজ্জত রক্ষা করায় যুবক ইলিয়াসের ভূয়সী প্রশংসা করে আল্লামা বাবুনগরী বলেন, কোরআন অবমাননাকারী সেই উগ্র খ্রিস্টানকে রুখে দিয়ে কোরআন প্রেমের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে যুবক ইলিয়াস। একজন মুসলমান কোরআনকে কতটা ভালোবাসে তা বিশ্ববাসীকে দেখিয়েছেন তিনি।

ওআইসি আরব লীগসহ বিশ্বব্যাপী মুসলিম শাসকদের ঐক্যবদ্ধভাবে কোরআন অবমাননার এ ঘটনার প্রতিবাদে সোচ্চার হওয়া উচিত।

হিরো অব দ্য মুসলিম ইলিয়াসের নিঃশর্ত মুক্তি ও কোরআন অবমাননাকারী উগ্রবাদী খ্রিস্টান লার্শ থারসনের সর্বোচ্চ শাস্তি দিতে নরওয়ে সরকারের প্রতি আহ্বান জানান হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ