বিষয় :

ধর্ম বিদ্বেষ ছড়াচ্ছে হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ, দাবি ইসলামী আন্দোলনের


সকালের-সময় রিপোর্ট  ৯ নভেম্বর, ২০২০ ১২:০২ : পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীর নিউমার্কেট মোড়ে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সমাবেশে নেতাদের সাম্প্রদায়িক উষ্কানিমূলক আচরণের তীব্র প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর শাখা। রবিবার (৮ নভেম্বর) বিকেল ৪টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরীর সভাপতি মুহাম্মদ জান্নাতুল ইসলামের নেতৃত্বে নেতা-কর্মীরা চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবর একটি প্রতিবাদের স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ মন্তব্য করেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ, পীর চরমোনাই, হেফাজত ইসলাম ও অন্যান্য সহী ধারার দলগুলো নিশ্চয়ই আদর্শবাদী দল। প্রিয় নবীজির অবমাননা, ধর্ম বিদ্বেষ, ইসলাম ও ধর্মীয় সিম্বল নিয়ে কটুক্তি, সহিংস নাস্তিকতার প্রসার, সেকুলারিজমের আড়ালে উগ্র-ধর্মহীনতার চক্র এবং ইসলাম ফোবিয়ার বিরুদ্ধে এ দেশের ইসলামী দলগুলো সদা-সোচ্চার।

কিন্তু এ পর্যন্ত ইসলামী দল বিশেষ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ আমাদের অমুসলিম হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের বিরুদ্ধে কোনো কর্মসূচী পালন করেনি। তাদের ধর্মের সমালোচনা করেনি, ধর্মীয় অনুষ্ঠান উৎসব পালনে বাঁধাদান করেনি।

প্রতিবাদী স্মারকলিপিতে আরও বলা হয়, দেশের বিভিন্ন স্থানে উপসনালয় ও মূর্তি ভাঙচুরের বিভিন্ন ঘটনায় বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় নেতাদের নাম উঠে আসলেও এখনও এমন ঘটনায় ইসলামী আন্দোলন বাংলাদেশের নূন্যতম সম্পৃক্ততা পাওয়া যায়নি। এর একটি কারণ, ইসলামি দলগুলো সত্যিকার অর্থেই ইসলামের পথ অনুসরণ করে। ইসলামে এসব নিষিদ্ধ। এসব ইসলামী দলসমূহ সমর্থন করে না এবং কখনই সমর্থন করেনি।

প্রসঙ্গত, শনিবার (৭ নভেম্বর) নগরের নিউমার্কেট মোড়ে ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলা-নির্যাতন বন্ধ, নিরাপত্তা নিশ্চিত এবং সন্ত্রাসীদের শাস্তির দাবিতে চট্টগ্রাম নগরীর নিউমার্কেট মোড়ে গণঅবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ