বিষয় :

ওয়ার্ল্ড বীচ রির্সোট থেকে আরএফ বিল্ডার্সের এমডিসহ ৪ জন আটক


সকালের সময় : ৯ নভেম্বর, ২০২১ ৮:৫৭ : অপরাহ্ণ
ওয়ার্ল্ড বীচ রির্সোট,আরএফ বিল্ডার্স, এমডি

কক্সবাজার প্রতিনিধি : চট্টগ্রামের আর এফ বিল্ডার্স এবং আর এফ প্রপার্টিজ লিমিটেডের মালিক মো. দেলোয়ার হোসেনসহ চারজনকে চাঁদাবাজি ও মারামারি মামলায় আটক করার তথ্য দিয়েছে পুলিশ।

সোমবার (৮ নভেম্বর) রাতে কক্সবাজারের কলাতলী মোড়স্থ ওয়ার্ল্ড বীচ রির্সোট থেকে চারজনকে আটক করে সদর থানা পুলিশ। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার সদর থানার ওসি তদন্ত বিপুল চন্দ্র দেন।

মঙ্গলবার (৯ নভেম্বর) বিকেলে ওসি গণমাধ্যমকে জানান, আটক চারজনকে আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে।

আটক হওয়া আরএফ বিল্ডার্সের এমডি হাজী দেলোয়ার হোসেন (৬৪) সাতকানিয়া উপজেলার পশ্চিম গাটিয়াডাঙ্গা এলাকার মৃত এয়াজর রহমানের ছেলে। তাছাড়া আটক হওয়া অপর তিনজনের মধ্যে আছে দেলোয়ারের ছেলে মো. ওমর ফারুক (৩৬), ইমরান ফয়সাল (৩০) ও কক্সবাজার শহরের ৩নং ওয়ার্ড নতুন বাহারছড়া এলাকার মৃত আবু ছৈয়দের ছেলে শেখ আবদুল্লাহ (৩৫)।

তাছাড়া একই মামলায় অভিযুক্ত আরো ৭ জন আসামি বর্তমানে পলাতক রয়েছে বলে থনা সূত্রে জানা গেছে। পলাতক থাকা আসামীর মধ্যে রয়েছে আটক হাজী দেলোয়ারের ছেলে মো. আতিক (২৬), দেলোয়ারের জামাতা আহমদ হোছন, চালক মো. রফিক, সাতকানিয়া পশ্চিম গাটিয়াডাঙ্গা এলাকার বাসিন্দা মো. হানিফ (৩৫), কক্সবাজার মধ্যম কলাতলী এলাকার হাছন ওরফে বর্মাইয়া হাছনের ছেলে ছৈয়দ বিন হাসান (৫০), মধ্যম কলাতলী এলাকার মৃত মো. আলীর ছেলে আনছারুল করিম (৪০) ও কলাতলী চন্দ্রিমাস্থ বখতিয়ার ঘোনা এলাকার মৃত নুরুল আলমের ছেলে এখলাস (৪০)।

জানা যায়, কক্সবাজার পৌরসভার ১০ নম্বর ওয়ার্ড মধ্যম বাহারছড়া এলাকার বাসিন্দা মৃত ছৈয়দ আহমদের ছেলে এডভোকেট নুরুল আলম বাদি হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। এই মামলায় ১১ জনের নাম উল্লেখ করে একজন অজ্ঞাতসহ মোট ১২ জনের নামে মামলা দায়ের করা হয়েছে।

এজাহারে বাদী উল্লেখ করেন, কলাতলী মোড়ে ১৩ তলা বিশিষ্ট ওয়ার্ল্ড বিচ রিসোর্ট নামীয় ভবনটি আমি ও আমার অন্যান্য ওয়ারিশদের মালিকানাধীন জমিতে স্থিত।

উক্ত জায়গায় বহুতল বাণিজ্যিক ভবন নির্মাণ করার নিমিত্তে ডেভেলোপার হিসেবে ১নং আসামী হাজী দেলোয়ার হোসেনের সাথে আমি ও ওয়ারিশগণের সাথে ৪ মে ২০০৮ সালে রেজি:কৃত চুক্তিপত্র হয়।

হাজী দেলোয়ার অপরাপর সহযোগী আসামিদের প্রত্যক্ষ সহায়তায় আমাদের নির্ধারিত সময়ের মধ্যে অংশানুপাতিকহারে ফ্ল্যাট ও পার্কিং বুঝিয়ে দেয়নি।

বরং তার কোন মালিকানা না থাকলেও সেখানে একটি সন্ত্রাসী সিন্ডিকেট গড়ে তুলে। এমনকি হাজী দেলোয়ার আমাদের ফ্ল্যাট ও পার্কিং বুঝিয়ে দেওয়ার কথা বলে ২০ লাখ টাকা অবৈধভাবে চাঁদা করে আসছে।

এজাহারে আরও উল্লেখ রয়েছে, এর অংশ হিসেবে গত সোমবার (৮ নভেম্বর) রাত সাড়ে ৮ টার দিকে আমার ছেলে (বাদির) ও ভাইকে ওয়ার্ল্ড বিচ রিসোর্টে ডেকে নিয়ে যায়। এবং সেখানে ১১ থেকে ১২ জন সন্ত্রাসীদের উপস্থিতিতে অস্ত্রের মূখে জিম্মি করে।

এক পর্যায়ে তাদের দাবি পূরণ করা হয়েছে মর্মে জোরপূর্বক স্ট্যাম্পও আদায় করা হয়। এই ঘটনায় তাদের বিরুদ্ধে মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ