বিষয় :

সংসদ অধিবেশন ৩ দিনের মেয়াদ বেড়ে শনিবার


২৬ অক্টোবর, ২০১৮ ১১:৫৭ : পূর্বাহ্ণ

সকালেরসময় ডেস্ক:: সরকারের শেষ সময়ে ও সংসদের শেষ অধিবেশনে পাস হচ্ছে একের পর এক আইন। আর বাকি সব আইন পাস করার জন্য অধিবেশনের মেয়াদ বাড়ানো হয়েছে। গত ২১ অক্টোবর সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে চলতি অধিবেশন বৃহষ্পতিবার পর্যন্ত চালানোর সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু স্পিকারের সিদ্ধান্ত অনুযায়ী অধিবেশনের মেয়াদ সোমবার পর্যন্ত বাড়ছে। শনিবারও সংসদের বৈঠক চলবে।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, অনেকগুলো গুরুত্বপূর্ণ বিল পাস হবে সংসদে। এজন্য সংসদের বৈঠক সোমবার পর্যন্ত বাড়ানো হয়েছে। শনিবারও সংসদের বৈঠক চলবে। সংসদের চলতি ২৩তম অধিবেশন রোববার শুরু হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত চলার কথা ছিল। এই ৫ কার্যদিবসে ৯টি বিল পাস হয়েছে। কিন্তু গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ (আরপিও) এর সংশোধী এখনও পাস হয়নি। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহারের বৈধতা দিয়ে আরপিওতে সংশোধনী আনা হচ্ছে।

আরপিওতে আরো কিছু গুরুত্বপূর্ণ সংশোধনী এনেছে নির্বাচন কমিশন। এছাড়াও ১৩ থেকে ১৪টি বিল পাস করতে চায় সরকার। এর ফলে শুক্রবার মুলতবি দিয়ে শনিবার আবার সংসেদের বৈঠক বসবে বলে জানা গেছে। সংসদের চলতি অধিবেশনে বৃহষ্পতিবার পর্যন্ত ৯টি বিল পাস হয়েছে। এগুলো হলো-শিশু (সংশোধন) বিল-২০১৮, হাউজিং বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট বিল-২০১৮, ওজন ও পরিমাপ মানদণ্ড বিল-২০১৮, সরকারি চাকরি বিল-২০১৮, বাংলাদেশ শ্রম (সংশোধন) বিল-২০১৮, বাংলাদেশ শিশু একাডেমি বিল-২০১৮, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বিল-২০১৮, মানসিক স্বাস্থ্য বিল-২০১৮ এবং সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) বিল-২০১৮।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page