বিষয় :

ভোটে কোনো অনিয়ম হচ্ছে না: এরশাদ


২১ ডিসেম্বর, ২০১৭ ৮:০০ : পূর্বাহ্ণ

সকালেরসময়, রংপুর প্রতিনিধি :: জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিয়েছেন।

ভোট দেওয়ার পরে এরশাদ গণমাধ্যমকে বলেন, ‘ভোটে কোনো অনিয়ম হচ্ছে না। তবে এ নির্বাচন নির্বাচন কমিশনের জন্য পরীক্ষা।’

এ সময় তিনি মেয়র পদে তাঁর দলের প্রার্থীর জয়লাভের আশাও ব্যক্ত করেন।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে নগরীর তোজাম্মেল হোসেন মেমোরিয়াল শিশুমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন জাতীয় পার্টির চেয়ারম্যান। এ সময় তার সঙ্গে ছিলেন তার ভাই ও দলের ভাইস চেয়ারম্যান জি এম কাদের, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙা প্রমুখ।

এদিকে আলমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকালে ভোট দিয়েছেন জাতীয় পার্টির মেয়র পদপ্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তফা। ভোট শেষে কেন্দ্র থেকে বেরিয়ে এসে গণমাধ্যমকে তিনি জয়ের ব্যাপারে তার আশার কথা বলেন।

এ সিটি করপোরেশনের নির্বাচনে আজ সকাল ৮টা থেকে একযোগে ৩৩টি ওয়ার্ডের ১৯৩টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। তারপর খানিক বিরতি দিয়ে শুরু হবে ভোট গণনা। এবারই প্রথম এ সিটিতে মেয়র প্রার্থীরা দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

রংপুর সিটি করপোরেশনে ওয়ার্ড রয়েছে ৩৩টি। মোট ভোটার তিন লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। যার মধ্যে পুরুষ হচ্ছে এক লাখ ৯৬ হাজার ৩৫৬ ও মহিলা ভোটার ১ লাখ ৯৭ হাজার ৬৩৮ জন।

এবারের নির্বাচনে মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ২১২ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র পদে আ.লীগের মনোনয়ন নিয়ে লড়ছেন সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু, বিএনপির কাওছার জামান বাবলা, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, বাসদের আব্দুল কুদ্দুস, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের এ টি এম গোলাম মোস্তফা বাবু, ন্যাশনাল পিপলস পার্টির সেলিম আক্তার ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়রপদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয়পার্টি থেকে বহিস্কৃত এইচ এম এরশাদের ছোট ভাইয়ের ছেলে হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page