বিষয় :

দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু কমে ২, শনাক্ত বেড়ে ২৩৫


সকালের সময় : ১০ নভেম্বর, ২০২১ ৬:৫০ : অপরাহ্ণ
করোনা,মৃত্যু,শনাক্ত

জাতীয় ডেস্ক : দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে আগের দিন সারাদেশে তিনজনে মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় একজন কমে দুইজনের মৃত্যুর তথ্য দিয়েছেন স্বাস্থ্য অধিদফতর। দুজনের একজন ঢাকা ও অন্যজন চট্টগ্রাম বিভাগের বাসিন্দা।

তবে আগের দিনের তুলনায় শনাক্ত বেড়েছে। আগের দিন ২০৬ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হলেও গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা হয়েছে ২৩৫ জন।

তাছাড়া আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ছিল ১ দশমিক ১৮ শতাংশ, গত ২৪ ঘণ্টায় তা বেড়ে হয়েছে ১ দশমিক ৩১ শতাংশ।

দেশে নতুন করে ২ জনের মৃত্যুতে এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৯০৬ জনে। মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭১ হাজার ৬৬৯ জনে।

বুধবার (১০ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৭১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৫ হাজার ৬৬১ জন।

গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ২৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ৯৮৭টি নমুনা। এ পর্যন্ত মোট ১ কোটি ৫ লাখ ২৫ হাজার ৯২৯টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৯৩ শতাংশ।

প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১ জন, নারী ১ জন। তাদের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া পুরুষের সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৮৬২ জনে।

আর করোনা সংক্রমণ নিয়ে মৃত নারীর সংখ্যা ১০ হাজার ৪৪ জনে। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৪ দশমিক শূন্য ১ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৫ দশমিক ৯৯ শতাংশ।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ