বিষয় :

দেশে করোনায় মৃত্যু বেড়ে ৫-শনাক্ত কমে ২২১


সকালের সময় : ১২ নভেম্বর, ২০২১ ৬:৪৮ : অপরাহ্ণ
করোনায়, মৃত্যু,শনাক্ত

জাতীয় ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম বিভাগে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ঢাকা বিভাগে ২ জন এবং খুলনায় ১ জনসহ দেশে মোট ৫ জনের প্রাণহানি ঘটেছে।

রাজশাহী, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে গত ২৪ ঘন্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। এ নিয়ে দেশে করোনায় মোট মারা গেলেন ২৭ হাজার ৯শ ১২ জন। আগের দিন শুধু ঢাকা বিভাগে একজনের মৃত্যু হয়েছিল।

তাছাড়া গতকাল ১১ নভেম্বর সকাল ৮টা থেকে আজ শুক্রবার ১২ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ২২১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ২৩৭ জন। নতুন আক্রান্তদের নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৭২ হাজার ১২৭ জন।

শুক্রবার (১২ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় গত ২৪ ঘন্টায় সারাদেশে করোনা আক্রান্তদের মধ্য থেকে নতুন করে ২১৯ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৫ লাখ ৩৬ হাজার ১১১ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ১ দশমিক ২৮ শতাংশ। এ পর্যন্ত করোনা শনাক্তের গড় হার ১৪ দশমিক ৮৮ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ। করোনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ