বিষয় :

দেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু—শনাক্ত বেড়ে ২৫৬


সকালের সময় : ৩ নভেম্বর, ২০২১ ৬:০৮ : অপরাহ্ণ
দেশে,মৃত্যু,শনাক্ত

জাতীয় ডেস্ক : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ৩ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৮০ জনে।

তাছাড়া আগের দিনের তুলনায় ভাইরাসটিতে আক্রান্ত শনাক্তের সংখ্যাও বেড়েছে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৫৬ জন। আগের দিনের সংখ্যা ছিল ২২৯ জন। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭০ হাজার ২৩৮ জনে।

আজ বুধবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৩৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৪ হাজার ৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪৫৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৯ হাজার ৫২৩টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৩১ শতাংশ।

এ পর্যন্ত মোট ১ কোটি ৪ লাখ ৯ হাজার ১৫৮টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ০৯ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫ জন পুরুষ, ২ জন নারী। এ সময়ে ঢাকায় ৩, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও সিলেটে ১ জন করে মারা গেছেন।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ