বিষয় :

দেশে করোনায় আরও ২ মৃত্যু-শনাক্তের হার ১.০৮


সকালের সময়,জাতীয় : ১ নভেম্বর, ২০২১ ৬:৫৯ : অপরাহ্ণ
করোনা,মৃত্যু,শনাক্ত

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। গত দেড় বছরের মধ্যে একদিনে এটিই করোনা সংক্রমণ নিয়ে সর্বনিম্ন মৃত্যু।

এর আগে গত গত বছরের ৫ মে এই ভাইরাসে আক্রান্ত এক জন মারা গিয়েছিলেন, আর ৩ মে মারা গিয়েছিলেন দুই জন। এরপর আর কোনোদিনই করোনায় আক্রান্ত হয়ে এত কম মৃত্যু হয়নি। এ নিয়ে করোনায় মারা গেলেন মোট ২৭ হাজার ৮৭০ জন।

৩১ অক্টোবর সকাল ৮টা থেকে ১ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ২১৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আগের দিনের তুলনায় নতুন সংক্রমণ কিছুটা বাড়লেও নমুনা পরীক্ষার বিপরীতের শনাক্তের হার কমেছে।

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ছিল ১ দশমিক শূন্য ৮ শতাংশ। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৬৯ হাজার ৭৫৩ জন।

সোমবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২০২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৩ হাজার ৬২৫ জন।

গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৬০৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ৭৩৪টি নমুনা। এ পর্যন্ত মোট ১ কোটি ৩ লাখ ৬৯ হাজার ৬০৪টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ১৪ শতাংশ।

প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যে দুই জন মারা গেছেন, তাদের দুই জনই ঢাকা বিভাগের। এই সময়ে দেশের বাকি সাত বিভাগের কোনোটিতেই করোনা সংক্রমণ নিয়ে মৃত্যু নেই। এই ২ জনের সবাই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ