বিষয় :

তৃতীয়বারের মতো সরকার গঠনের সুযোগ দেওয়ায় আপনাদের ধন্যবাদ: সোহরাওয়ার্দীতে শেখ হাসিনা


১৯ জানুয়ারি, ২০১৯ ৫:৫৬ : অপরাহ্ণ

সকালেরসময় রিপোর্ট:: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে টানা তৃতীয়বারের মতো সরকার গঠনের সুযোগ দেওয়ায় জনগণকে ধন্যবাদ দিয়েছেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেলে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত মহাসমাবেশে সভাপতির বক্তৃতাকালে শেখ হাসিনা এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, যারা আমাদের ভোট দিয়েছেন এবং যারা ভোট দেননি, সবাইকে ধন্যবাদ। তবে আমরা যেহেতু সরকার গঠন করার সুযোগ পেয়েছি, জনগণের সেবা করার সুযোগ পেয়েছি, আমরা সবার তরে সবার জন্য কাজ করবো। প্রধানমন্ত্রী বলেন, বাংলার মানুষ আমাদের ভোট দিয়েছে। কামার, কুমার, জেলে, কৃষক, শ্রমিক, মজুর সকল স্তরের মানুষকে আমি ধন্যবাদ জানাই। আপনারা রায় দিয়ে আমাদের সুযোগ দিয়েছেন আপনাদের সেবা করার। জনগণের এ রায় অন্ধকার থেকে আলোর পথের যাত্রার রায়।

তিনি বলেন, আমরা জনগণের কাছে যে অঙ্গীকার করেছি সেগুলো অক্ষরে অক্ষরে পালন করা হবে। যে কোনো ত্যাগের মাধ্যমে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলা হবে। জনগণ আমাদের ভোট দিয়েছে, তাদের ভোটের মর্যাদা আমাদের রাখতে হবে’ বলে তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সমাবেশে ওবায়দুল কাদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে গেয়েছেন জীবনের জয়গান। ধ্বংসস্তূপে দাঁড়িয়ে উড়িয়েছেন সৃষ্টির পতাকা। বাংলার বাতিঘর আপনাকে অভিবাদন।

তিনি বলেন, সোনার বাংলা গড়ার প্রত্যয়ে বঙ্গবন্ধু মুজিবের স্বপ্ন বাস্তবায়নে নিজের জীবনকে উৎসর্গ করেছেন। আপনি জেগে থাকেন বলে বাংলাদেশ নিশ্চিন্তে ঘুমাতে পারেন। বঙ্গবন্ধুর স্বপ্নবাহক আপনি এই দেশমাতৃতাকে আপন সত্তায় ফিরিয়ে এনেছেন।
আপনি বলেছেন যুদ্ধাপরাধীদর বিচার হবে, আপনি বলেছিলেন বঙ্গবন্ধুর ঘৃণিত খুনিদের বিচার এ দেশের মাটিতেই হবে। কথা দিয়ে কথা রাখার সংস্কৃতি আপনি ফিরিয়ে এনেছেন। জনগণ তাদের রায়ের মধ্যে প্রমাণ দিয়েছে তারা স্বাধীনতাবিরোধী, সাম্প্রদায়িকতা মুক্ত।

কাদের বলেন, আপনার প্রজ্ঞাবান নেতৃত্বের গুণে কেবল জল স্থল নয়, অন্তরীক্ষেও আমাদের গৌরবময় বিচরণ। আন্তর্জাতিক অঙ্গনে পরিচয় দিয়ে আমরা আজ গর্ববোধ করি। তিনি আরও বলেন, ‘বাংলাদেশকে আরও একটি নতুন শতাব্দীর উপযোগী করে গড়ে তোলার লক্ষ্যে আপনার প্রণীত ডেলটা প্লান নতুন প্রজন্মকে উজ্জীবিত করেছে। আওয়ামী লীগের পক্ষ থেকে আপনাকে অভিবাদন জানাচ্ছি।

সামাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোয়ায়েল আহম্মেদ, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আরম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, দীপুমনি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমানসহ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের নেতারা ও মন্ত্রী পরিষদের বেশিরভাগ নেতারাই মঞ্চে উপস্থিত আছেন।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ