বিষয় :

তথ্যমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা


সকালের সময় : ১ ডিসেম্বর, ২০২১ ১১:০৭ : পূর্বাহ্ণ
তথ্যমন্ত্রী, ডিজিটাল নিরাপত্তা আইনে, মামলা

ঢাকা ডেস্ক : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ সম্পর্কে অসত্য তথ্য ও ছবি বিকৃতির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দুইটি মামলা দায়ের করা হয়েছে।

ঢাকার সূত্রাপুর থানায় ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক ওমর ফারুক শিবলু এবং চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানায় রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. আলী শাহ বাদি হয়ে এ দুটি মামলা দায়ের করেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। দুইটি মামলার এজাহারেই বলা হয়েছে, গত ২৫ নভেম্বর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তথ্য ও সম্প্রচারমন্ত্রী সম্পর্কে অসত্য তথ্য এবং ছবির বিকৃতি ঘটিয়ে কিছু পোস্ট ও শেয়ার দেখা গেছে।

এতে মন্ত্রীসহ সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করা ও তার সমর্থকদের অনুভূতিতে আঘাত দেওয়া হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

এজাহারে ফেসবুক পোস্টের বিভিন্ন লিংক উল্লেখ করে যারা এ ধরনের পোস্ট দিয়েছেন, শেয়ার করেছেন এবং লাইকসহ বিরূপ মন্তব্য করেছেন তাদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়।

ডিজিটাল নিরাপত্তা আইনে দুইটি অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মইনুল ইসলাম। তিনি বলেন, অভিযোগ পেয়ে মামলা দায়ের করেছি। মামলাটি সাইবার ক্রাইম ইউনিটে পাঠানো হবে।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ