বিষয় :

করোনা সংক্রমণ নিয়ে দেশে আরও ৪ মৃত্যু-শনাক্ত ১৭৮


সকালের সময়: ৭ নভেম্বর, ২০২১ ৬:২৪ : অপরাহ্ণ
করোনা

জাতীয় ডেস্ক : দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু সংখ্যা বেড়ে চার জনে দাড়িয়েছে। যদিও আগের দিন দেশে সর্বনিম্ন একজনের মৃত্যুর রেকর্ড হয়।

এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৯৫ জনে। তাছাড়া গত ২৪ ঘন্টায় শনাক্তের সংখ্যাও বেড়েছে আগের দিনের তুলনায়।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৭৮ জনের। আগের দিন এ সংখ্যা ছিল ১৫৪ জন। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭১ হাজার ১৩ জনে।

রবিবার (৭ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ২৩৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১ দশমিক ১৭ শতাংশ। এ পর্যন্ত মোট ১ কোটি ৪ লাখ ৭৩ হাজার ৬০০টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ শতাংশ।

একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ১৯০ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩৪ হাজার ৮২৫ জন। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩ জন পুরুষ, ১ জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ২ জন এবং চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে মারা গেছেন একজন করে দুইজন।

তাদের মধ্যে একজনের বয়স ছিল ৯১-১০০ বছরের মধ্যে, দুইজনের বয়স ছিল ৬১-৭০ বছরের মধ্যে এবং একজনের বয়স ছিল ৫১-৬০ বছরের মধ্যে।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ