বিষয় :

করোনা আক্রান্ত সিইসি


নিউজ ডেস্ক  ১৫ সেপ্টেম্বর, ২০২২ ৮:৪১ : অপরাহ্ণ

কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) তার করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করে সিইসির একান্ত সচিব রিয়াজউদ্দিন জানান, মঙ্গলবার রাত থেকে জ্বর অনুভব করছিলেন সিইসি। বৃহস্পতিবার সকালে তার করোনা পরীক্ষার পজিটিভ ফল আসে।

অসুস্থ থাকায় বুধবার সকালে নির্বাচন ভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপরিকল্পনা প্রকাশ অনুষ্ঠানে যোগ দিতে পারেননি সিইসি। তাকে ছাড়াই দ্বাদশ ভোটের কর্মপরিকল্পনা প্রকাশ করে নির্বাচন কমিশন।

কর্মপরিকল্পনার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সিইসির অনুপস্থিতির প্রসঙ্গ টেনে নির্বাচন কমিশনার (ইসি) আহসান হাবিব খান বলেছিলেন, ‘আজ আমাকে এখানে প্রধান অতিথির ভাষণটা দিতে হবে। এটা আমরা সকালেই বুঝতে পারলাম। আমি ব্যক্তিগতভাবে সিইসির অনুপস্থিতিটা ফিল করছি। তার আশু রোগমুক্তির জন্য দোয়া করছি।

সিইসি’র হাবিবুল আউয়াল করোনায় সংক্রমিত হওয়ায় তার অনুপস্থিতিতে সিইসির রুটিন দায়িত্ব পালন করবেন নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান। ইসি সূত্র জানায়, আজ বৃহস্পতিবার কমিশন এ-সংক্রান্ত আদেশ জারি করবে।

গত ফেব্রুয়ারিতে দেশের নির্বাচন ব্যবস্থার দায়িত্বভার নেয় কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন। দায়িত্ব পাওয়ার সাড়ে ছয় মাসের মাথায় দ্বাদশ সংসদের ভোটের কর্মপরিকল্পনা ঘোষণা করা হয়।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page