বিষয় :

আমরা জঙ্গিদের এখনো মূলোৎপাটন করতে পারিনি– স্বরাষ্ট্রমন্ত্রী


নিউজ ডেস্ক  ১ মার্চ, ২০২৩ ৩:১৯ : অপরাহ্ণ

দেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে, তবে জঙ্গি সংগঠন ও সদস্যদের এখনো মূলোৎপাটন করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার (১ মার্চ) রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, সম্প্রতি আদালত থেকে পালানো জঙ্গিদের গ্রেফতারের ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। তাদের খোঁজা হচ্ছে। অতীতে জঙ্গি পালিয়েছে, তাদের ধরা হয়েছে। এই জঙ্গিদেরও আইনশৃঙ্খলা বাহিনী ধরে ফেলবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। বাংলা একাডেমির বইমেলায় হামলার হুমকির বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এরকম উড়ো চিঠি আসে। তবে এগুলোর কোনো ভিত্তি নেই।

আসাদুজ্জামান খান বলেন, জঙ্গিদের উত্থান ও তাৎপরতা নিয়ে আমাদের গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করছেন। যখন যেখানে যে তথ্য পাচ্ছেন সে অনুযায়ী তারা ব্যবস্থা নিচ্ছেন। কিন্তু আমরা জঙ্গিদের মূলোৎপাটন করে নিঃশেষ করতে পারিনি।

রাজনৈতিক কর্মসূচি সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন, প্রতিটি দল তাদের রাজনৈতিক কর্মসূচি পালন করবে- এটাই আমরা যুগ যুগ ধরে দেখে আসছি। নির্বাচন এলে প্রতিটি রাজনৈতিক দল তাদের মতাদর্শ প্রচার ও মতামত নিয়ে কাজ করে। সামনে নির্বাচন, রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হয়নি। সামনে নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হওয়ার কোনো অবস্থা তৈরি হয়নি।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page