সাতকানিয়ায় নির্বাচনী সহিংসতা: অস্ত্রসহ গ্রেফতার ৩


সকালের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২ ১১:৪৪ : অপরাহ্ণ
সাতকানিয়া, নির্বাচনী, সহিংসতা,অস্ত্রসহ, গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার খাগরিয়া মোহাম্মদ খালীগ্রামে বিশেষ অভিযান চালিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

অভিযানে এক নারীসহ অস্ত্রধারী তিনজনকে গ্রেফতার করার পাশাপাশি ১টি ওয়ান শুটারগান, ৩ রাউন্ড গুলি এবং ১৩ রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়। র‌্যাবের দাবী গ্রেফতার তিনজনই নির্বাচনী সহিংসতার ঘটনায় জড়িত।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার খাঘরিয়া ইউনিয়নের বাসিন্দা মো.জামাল উদ্দিন (৫০) এবং তার দুই সহযোগী একই এলাকার বাসিন্দা ইয়াছমিন আক্তার (৩২) ও মো. লোকমান (৩২)।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার গ্রেফতারের তথ্যটি নিশ্চিত করে বলেন, গত ৭ ফেব্রুয়ারি সাতকানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে জামাল উদ্দিন তার সহযোগীদের নিয়ে অস্ত্র প্রদর্শণের মাধ্যমে সহিংসতা চালায়।

বিভিন্ন তথ্য ও ফুটেজ বিশ্লেষণ করে সহিংসতার ঘটনায় জড়িত জামাল উদ্দিনকে চিহ্নিত করা হয়। বুধবার ভোরে তার অবস্থান নিশ্চিত করে উপজেলার খাগরিয়ার মোহাম্মদ খালীগ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে টিম।

পরে তথ্যমতে তার আরও দুই সহযোগী ইয়াছমিন আক্তার এবং মো. লোকমানকে গ্রেফতার করা হয়।

অভিযানে অস্ত্র ও গুলি উদ্ধারের তথ্য দিয়ে র‌্যাবের এ কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার তিনজনই নির্বাচনী সহিংসতায় জড়িত থাকার কথা স্বীকার করেছে।

গ্রেফতারকৃতদের মধ্যে জামাল উদ্দিনের বিরুদ্ধে সাতকানিয়া থানায় ১৪টির বেশি মামলা রয়েছে। নির্বাচনী সহিংসতা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় থানায় নতুন করে আরো একটি মামলা দায়ের করা হবে।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page