আইন শৃংখলার অবনতিতে উদ্বেগ!

শেরশাহ সাংবাদিক হাউজিংকে আধুনিক হাউজিং গড়তে মেয়রের সহযোগিতা কামনা


সকালের-সময় রিপোর্ট  ৩০ আগস্ট, ২০১৯ ১১:২৪ : অপরাহ্ণ

শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় আইন শৃংখলার অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে চট্টগ্রাম সাংবাদিক কো অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেডের নেতৃবৃন্দ। পাশাপাশি শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটিকে পরিচ্ছন্ন এবং একটি আধুনিক হাউজিং এলাকা হিসাবে গড়ে তুলতে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সহযোগিতা কামনা করা হয়েছে।

শুক্রবার সকালে শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকার প্লট মালিক এবং স্থানীয় বাসিন্দাদের সাথে সাংবাদিক নেতৃবৃন্দের বৈঠকে এই উদ্বেগ প্রকাশ করা হয়। এসময় সাংবাদিক নেতৃবৃন্দ শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় আইন শৃংখলা পরিস্থিতির উন্নয়নে স্থানীয় পুলিশ প্রশাসনসহ সিএমপি’র কমিশনারের হস্তক্ষেপ কামনা করা হয়।

শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটি’র প্রকল্প অফিসে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি স্বপন মল্লিক। সভায় অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সম্পাদক, সাংবাদিক নেতা হাসান ফেরদৌস, সমিতির কোষাধ্যক্ষ নুর উদ্দিন আহমেদ, প্লট মালিক সমিতির সদস্য এডভোকেট সুখময় চক্রবর্তী, শামসুল হক হায়দারী, মোহাম্মদ শহীদ উল্লাহ, ছরওয়ারুল কবির চৌধুরী, মোহাম্মদ শহিদুল আলম, শতদল বড়ুয়া, শামসুল হুদা, আনোয়ারুল হক, ইরফান রেজা খান, মোহাম্মদ শাহাদাত হোসেন জাহাঙ্গীর, স্বপন ধর, গোলাম হোসেন, কামাল পাশা, মো: কবির হোসেন, প্রদেশ বড়ুয়া, আইয়ুব আলী, মোহাম্মদ নওশাদ চৌধুরীসহ স্থানীয়রা।

সভায় শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকার পানি সমস্যা, আইন শৃংখলার অবনতি, পরিষ্কার পরিচ্ছনতা অভিযানসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। সভায় শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটি এলাকার আইন শৃংখলা পরিস্থিতির উন্নয়নে ভবন মালিকদের সিসি ক্যামেরা স্থাপন, হাউজিং এলাকার প্রবেশ মুখে গেইট নির্মার্ণের সিদ্ধান্ত নেয়া হয়।

পানি সমস্যা সমাধানে চট্টগ্রাম ওয়াসার পাইপ লাইনের কাজ দ্রুত শেষ করাসহ চট্টগ্রাম ওয়াসার পানি সরবরাহের জন্য সঞ্চালন লাইনের কাজ দ্রুত শেষ করার তাগিদ দেয়া হয়। সভায় ইজারা শর্ত অনুযায়ী খালি পড়ে থাকা প্লট সমুহে দ্রুততম সময়ের মধ্যে স্থাপনা নির্মাণের জন্য প্লট মালিকদের তাগাদা দেয়া হয়। অন্যথায় ইজারা শর্ত ভঙ্গের অভিযোগে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়।

শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটিকে একটি আধুনিক এবং পরিচ্ছন্ন হাউজিং এলাকা গড়ে তোলার ক্ষেত্রে সমিতির নেয়া বিভিন্ন উদ্যোগ তুলে ধরা হয়। সভায় হাউজিং এলাকায় নিয়মিত ময়লা-আর্বজনা পরিষ্কার এবং এলাকায় ডাষ্টবিন স্থাপনের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সহযোগিতা কামনা করা হয়।

সভায় জানানো হয়, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির উদ্যোগে শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকার উন্নয়নে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকাকে চট্টগ্রামের একটি মডেল হাউজিং এলাকা হিসাবে গড়ে তোলা হবে। হাউজিং এলাকায় আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য নতুন আবাসন ব্যবস্থা গড়ে তোলা হচ্ছে।

নতুন এই আবাসন ব্যবস্থাকে ঘিরে শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় যেসব উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হবে সেসব কর্মকান্ডে সবার সহযোগিতা কামনা করা হয়। এলাকার সার্বিক উন্নয়ন কার্যক্রম মনিটরিং এর জন্য সেপ্টেম্বরের দ্বিতীয় সাপ্তাহে আবারো বৈঠক করার সিদ্ধান্ত নেয়া হয়।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ