শাহ আমানত বিমানবন্দরে ৩ কেজি স্বর্ণসহ যাত্রী আটক


নিউজ ডেস্ক  ৬ এপ্রিল, ২০২৩ ৩:৪২ : পূর্বাহ্ণ

চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে আসা এক যাত্রীর কাছ থেকে প্রায় তিন কেজি অবৈধ স্বর্ণ উদ্ধার করা হয়েছে। বুধবার (৫ এপ্রিল) সন্ধ্যা সোয়া ৭টায় সংযুক্ত আরব আমিরাতের শারজাহ বিমানবন্দর থেকে চট্টগ্রামে আসা এয়ার অ্যারাবিয়ার ফ্লাইটের এক যাত্রীর কাছ থেকে সেগুলো উদ্ধার করা হয়। উদ্ধার করা স্বর্ণের মধ্যে ২৪টি স্বর্ণের বার এবং ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার রয়েছে।

জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) তথ্যের ভিত্তিতে বিমানবন্দরে কর্মরত কাস্টমস গোয়েন্দা চালানটি আটক করে। আটক স্বর্ণের বাজারমূল্য তিন কোটি টাকা। আর আটক যাত্রীর নাম মোহাম্মদ আতিক উল্লাহ। তার বাড়ী চট্টগ্রামের হাটহাজারীতে।

এনএসআই’র এক কর্মকর্তা বলেন, শারজাহ থেকে আসা হাটহাজারীর মোহাম্মদ আতিক উল্লাহ চট্টগ্রাম বিমানবন্দর ইমিগ্রেশন অতিক্রমের পর আমরা চ্যালেঞ্জ করলে প্রথমে তিনি অস্বীকার করেন। পর তার শরীর তল্লাশি করে কোমরে বেল্টের সঙ্গে বিশেষভাবে লুকানো অবস্থায় ২৪টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। পরে ব্যাগে তল্লাশি চালিয়ে আরো ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

তিনি জানান, আটককৃত ২৪টি স্বর্ণবারের আনুমানিক বাজারমূল্য দুই কোটি এক লাখ ৬০ হাজার টাকা। (প্রতিটি স্বর্ণবারের মূল্য আট লাখ ৪০ হাজার টাকা)। আর উদ্ধার করা স্বর্ণালংকার এর আনুমানিক বাজারমূল্য আট লাখ ৫০ হাজার টাকা। সে হিসাবে দুই কোটি ১০ লাখ ১০ হাজার টাকার স্বর্ণ উদ্ধার করা হয়েছে। আটককৃত স্বর্ণ যাত্রীসহ কাস্টমস গোয়েন্দার কাছে হস্তান্তর করা হয়।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ