নকশা বহির্ভূত অংশ !

মালিক নিজেই ভাঙালো নিজের ভবন, গুনতে হলো জরিমানা!


সকালের-সময় রিপোর্ট  ২৮ জুলাই, ২০১৯ ৯:৪৯ : অপরাহ্ণ

চট্টগ্রামে মামলা থেকে অব্যাহতি পেতে ভবনের নকশা বহির্ভূত অংশ ভেঙে ফেললেন কল্পলোক আবাসিকের এক ভবন মালিক। তবুও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালতে ওই ভবন মালিককে ২ লাখ টাকা জরিমানা করেছেন। রোববার (২৮ জুলাই) বিশেষ আদালতের বিচারক সাইফুল আলম চৌধুরী এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, নগরের কল্পলোক আবাসিকে সি-৮ নম্বর প্লটে নকশা না মেনে ভবন নির্মাণ করেন আমিনুল ইসলাম নামে এক ভবন মালিক। এরপর সিডিএর বিশেষ আদালতে তার বিরুদ্ধে মামলা দায়ের করে অথরাইজড বিভাগ। বিবাদীর বিরুদ্ধে ইমারত নির্মাণ আইন-১৯৫২ এর ১২ (১) ধারায় অভিযোগ আনা হয়।

বিশেষ আদালতের বিচারক সাইফুল আলম চৌধুরী অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য সিডিএর অথরাইজড বিভাগকে নির্দেশ দেন। পরবর্তীতে আমিনুল ইসলাম আদালতে হাজির হয়ে অবৈধ অংশ নিজেই ভেঙে ফেলার আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। রোববার আদালতে উপস্থিত হয়ে আসামি দোষ স্বীকারের পাশাপাশি অবৈধ অংশ ভেঙে ফেলা হয়েছে জানিয়ে অব্যাহতির আবেদন করেন।

আদালতের বেঞ্চ সহকারি মো. ফয়েজ বলেন, কল্পলোক আবাসিকে নকশা না মেনে ভবন নির্মাণ করেন আমিনুল ইসলাম। পরে মামলা হলে ভবনের অবৈধ অংশ ভেঙে ফেলে মামলা থেকে অব্যাহতি পেতে আদালতে আবেদন করেন তিনি। ভেঙে ফেলার প্রমাণ পেয়ে আদালত তাদের আবেদন মঞ্জুর করে মামলা থেকে অব্যাহতি দেন। পাশাপাশি আদালত দুই লাখ টাকা জরিমানা করেন।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page