মাটির নিচ থেকে চুরি হওয়া ৫২ ভরি স্বর্ণ উদ্ধার–গ্রেপ্তার ৬


নিউজ ডেস্ক  ১০ ফেব্রুয়ারি, ২০২৪ ১১:৫৩ : অপরাহ্ণ

চট্টগ্রামে বাসা থেকে ১২৫ ভরি স্বর্ণ চুরি হওয়ার আট দিন পর চোরচক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় চুরি হওয়া ৫২ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ছয়জন হলেন- আরিফ হোসেন মেহেদী ওরফে মেহেদী হাসান (২৬), মো. আইয়ুবের ছেলে মো. শরীফ (২০), মেহেদি হাসান রুবেল (২৩), মো. সাইদুল ইসলাম রিগ্যান (২২), মো. হান্নান হোসেন (২৩) এবং মো. রিয়াদ হোসেন (১৯)। তারা দেশের বিভিন্ন জেলার বাসিন্দা।

এর আগে গত ২ ফেব্রুয়ারি রাতে নগরের চকবাজার থানাধীন মেহেদীবাগ এলাকার আমিরবাগ আবাসিকের এস আর হাউজ নামে একটি বাড়ির বেলকনির গ্রিল কেটে দুর্বৃত্তরা চুরি করে ১২৫ ভরি স্বর্ণালংকার।

সিসিটিভি ফুটেজ দেখা যায়, গত ২ ফেব্রুয়ারি শনিবার রাত ৩টায় নগরীর আমিরবাগ এলাকায় এস আর ভবনের দ্বিতীয় তলার পেছনের ঘরের বারান্দার গ্রিল কেটে ঘরের ভেতরে ঢুকছে চোর চক্র। চুরির পর চক্রের চার সদস্যকে হাতে ব্যাগ নিয়ে আমিরবাগ এলাকার রাস্তা দিয়ে হেঁটে বের হয়ে যেতে দেখা যায়।

সিএমপির উপ-কমিশনার মোস্তাফিজুর রহমান জানান, গত ২ ফেব্রুয়ারি সিঅ্যান্ডএফ ব্যবসায়ী সরোয়ার আলমের ঘরে ভয়াবহ চুরির ঘটনা ঘটে। তিন বোন, এক ভাইয়ের রাখা ১২৫ ভরি স্বর্ণ, নগদ টাকা, ডলার চুরি করে নিয়ে যায় চোর চক্র। ঘটনার পর পুলিশের অভিযানের এক পর্যায়ে মাদক মামলায় সদরঘাট থানায় গ্রেপ্তার হওয়া আসামি মেহেদী জানায়, কিছু চোরাই স্বর্ণালংকার তার কাছে আছে, যা আমিরবাগ থেকে চুরি করা হয়েছে। এর পরেই মূলত ঘটনার জট খুলতে থাকে।

এ সময় আসামিসহ ডবলমুরিং এলাকায় অভিযান চালিয়ে ৫২ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়। অপর আসামিদের নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। সংঘবদ্ধ চক্রটি টোকাই সেজে বিভিন্ন এলাকায় ঘুরতে থাকে। কোনো ভবনে নিরাপত্তা ব্যবস্থা দুর্বল দেখলেই সেই ঘরটি চুরির টার্গেট করে চোর চক্রটি।

তিনি বলেন, গ্রেপ্তারের পর মেহেদী হাসান আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। এতে তিনি বলেন, তার কাছে চোরাই স্বর্ণালংকার লুকায়িত আছে। তাৎক্ষণিক অভিযান চালিয়ে ডবলমুরিং থানাধীন বারেক বিল্ডিং মোড় এলাকায় কনকর্ড গ্রুপের খালি জায়গায় থাকা ঝোপের মধ্যে মাটির নিচ থেকে তার দেখানো ৫২ ভরি স্বর্ণালংকার উদ্ধার করে পুলিশ।

সিএমপির এডিসি নোবেল চাকমা জানান, গ্রেপ্তার ছয়জনের বিরুদ্ধে নগরের ডবলমুরিং, বন্দর, সদরঘাটসহ বিভিন্ন থানায় চুরি, ডাকাতি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একাধিক মামলা রয়েছে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফেরদৌস জানান, চোর চক্রটি ১২ সেকেন্ডের মধ্যে গ্রিল কিংবা আলমারির তালা ভাঙতে পারদর্শী। সেই সঙ্গে চোর চক্রের আরও এক সদস্যকে ধরতে অভিযান চলছে বলে জানান তিনি।

এসএস/ফোরকান

Print Friendly, PDF & Email

আরো সংবাদ