বিলের জন্য অক্সিজেন খুলে দিয়ে ২ নবজাতককে হত্যা


নিজস্ব প্রতিবেদক ৮ সেপ্টেম্বর, ২০২২ ১০:১৫ : পূর্বাহ্ণ

চট্টগ্রামে বিলের সম্পূর্ণ টাকা পরিশোধ না করায় সদ্য ভূমিষ্ঠ সংকটাপন্ন যমজ নবজাতককে ক্লিনিকে আটকে রেখে অক্সিজেন খুলে নেয়ায় মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ৪ স্বাস্থ্যকর্মীকে আটক ও ক্লিনিকটি সিলগালা করে দিয়েছে পুলিশ। নগরীর ডবলমুরিং থানার ঝরনাপাড়া এলাকার মাতৃসেবা নরমাল ডেলিভারি সেন্টার নামের একটি ক্লিনিকে মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াৎ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বাবা অটোরিকশাচালক মনির আহমেদের অভিযোগ, ১০ হাজার টাকা বিলের মধ্যে ৫ হাজার টাকা তাৎক্ষণিক দিতে না পারায় সংকটাপন্ন অবস্থায়ও দুই নবজাতককে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে না পাঠিয়ে ক্লিনিকে আটকে রাখে কর্তৃপক্ষ। এ সময় তাদের মুখের অক্সিজেনও খুলে নেয়া হয়।

মনির বলেন, মঙ্গলবার দুপুর ২টার দিকে লাভলীর প্রসববেদনা শুরু হলে তাকে এলাকার মাতৃসেবা নরমাল ডেলিভারি সেন্টারে ভর্তি করাই। ৩০ মিনিট পর আমাদের যমজ শিশু জন্মগ্রহণ করে। এর আধাঘণ্টা পরে তারা জানায় যে বাচ্চাদের চট্টগ্রাম মেডিক্যাল হাসপাতালে নিয়ে যেতে হবে।

এ সময় তারা আমাদের ১০ হাজার টাকার বিল দেয়। আমি বললাম যে এটা তো নরমাল ডেলিভারি, ৫ হাজার টাকা রাখেন। বাচ্চার চিকিৎসা শেষে বাকি ৫ হাজার দিব। কিন্তু তারা বাচ্চাদের বের করতে দেয়নি। অক্সিজেনও খুলে ফেলছে। তিন ঘণ্টা পর টাকা নিয়ে গেলে তারা আমাদের মৃত বাচ্চা দেয়।

কাঁদতে কাঁদতে বলতে থাকেন, ওরা টাকার জন্য আমার বাচ্চা মেরে ফেলছে। তাদের কারণে বাচ্চা মারা গেছে, তাদের শাস্তি চাই।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, স্বজনদের অভিযোগ পেয়ে আমরা তাৎক্ষণিক চারজনকে আটক করে হেফাজতে নিয়ে আসছি। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আপাতত ক্লিনিকটি বন্ধ করে দেয়া হয়েছে। পুরো বিষয়টি তদন্ত করা হচ্ছে।

নবজাতকদের মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি। তবে ঘটনায় অভিযুক্তরা পুলিশ হেফাজতে থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ