বাঁশখালীর চাম্বলে ধান ক্ষেতে মিলল মৃত হাতি


সকালের সময় : ১২ নভেম্বর, ২০২১ ১:১৩ : অপরাহ্ণ
বাঁশখালী, ধান ক্ষেতে,মৃত হাতি

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বলের ধান ক্ষেত থেকে উদ্ধার করা হয়েছে মৃত একটি হাতি। শুক্রবার (১২ নভেম্বর) সকালে পূর্ব চাম্বল বন বিভাগের পূর্বপাশে ধানক্ষেতে মরা হাতিটি দেখতে পাই স্থানীয়রা।

পরে বন বিভাগকে খবর দেওয়া হলে একটি টিম এসে পূর্ব চাম্বল ৭ নম্বর ওয়ার্ডের ছোটবিল এলাকার ধানক্ষেত থেকে মৃত হাতিটি উদ্ধার করে।

জলদি বন্যপ্রাণি অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা ও বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ বলেন, শুক্রবার ভোর পাচঁটার দিকে স্থানীয়দের কাছ থেকে জানতে পারি চাম্বলের ধানক্ষেতে একটি হাতি মৃত অবস্থায় পড়ে আছে।

সংবাদ পেয়ে ঘটনাস্থলে যান বন বিভাগের কর্মকর্তা ও উপজেলা প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তারা। মৃত হাতিটির ময়নাতদন্ত শেষে মৃত্যুর কারণ জানা যাবে বললেন উপ সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা রেজাউল করিম।

তিনি ধারণা করছে হাতিটির বয়স আনুমানিক ৫০ থেকে ৫৫। এটি পুরুষ হাতি। ময়নাতদন্তের পর মৃত হাতিটি মাটিতে পুঁতে ফেলা হবে জানান উপ সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা রেজাউল করিম।

এর আগে গত বছরের জুন মাসে বৈলছড়ি ইউনিয়নের অইব্যার খীল নামক পাহাড়ি এলাকায় এক বন্য হাতির অস্বাভাবিক মৃত্যু হয়। তাছাড়া সম্প্রতি সাতকানিয়ায় ধানক্ষেতে বৈদ্যুতিক তারের ফাঁদে আটকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যাওয়া একটি মৃত মা হাতির মরদেহ উদ্ধার করা হয়।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ