পদ্মা সেতুতে মাথা লাগবে গুজবের নিউজ শেয়ার করলে মামলা


সকালের-সময় রিপোর্ট ২৫ জুলাই, ২০১৯ ৫:২০ : অপরাহ্ণ

চট্টগ্রামে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেলে ধরা বা পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে এমন গুজবের নিউজ কেউ শেয়ার করলে তাদের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ সুপার নুরেআলম মিনা। বৃহস্পতিবার (২৫ জুলাই) নগরের দুই নম্বর গেইট এলাকায় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান তিনি।

পুলিশ সুপার নুরেআলম মিনা বলেন, পদ্মাসেতু প্রজেক্টে দায়িত্বরত একজন কর্মকর্তা সেতু নির্মাণে অতিরিক্ত লোকবল লাগবে এমন সাক্ষাতকার দিয়েছিলেন। সেটাকে বিকৃত করে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে কয়েকজন ‘ভিন্ন রাজনৈতিক মতাদর্শী’ প্রবাসী ছেলে ধরা ও পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে এমন গুজব ছড়ায়। তিনি বলেন, যারা এসব গুজব ছড়িয়েছে তাদের সনাক্ত করা হচ্ছে। তাদের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইন ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ সুপার নুরেআলম মিনা বলেন, ছেলে ধরা গুজব ছড়িয়ে গণপিটুনির ঘটনায় চট্টগ্রাম জেলায় তিনটি মামলা দায়ের হয়েছে। মোটা সাতজনকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, গুজব প্রতিরোধে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার, কমিউনিটি পুলিশিং সভা, স্কুল-মাদ্রাসায় প্রচার, এলাকায় মাইকিং ও মসজিদে প্রচারণা চালানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) একেএম এমরান ভূঁঞা, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আফরুজুল হক টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ