পটিয়ায় ডায়মন্ড মার্শাল আর্ট ট্রেনিং সেন্টারের বেল্ট পরীক্ষা অনুষ্ঠিত


রুবেল বিশ্বাস পটিয়া ২৭ জুলাই, ২০১৯ ৫:৪৬ : অপরাহ্ণ

মার্শাল আর্ট শিল্প, ক্রীড়া ও আত্মরক্ষার কৌশল হিসেবে গোটা বিশ্বে জনপ্রিয়। সুপ্রাচীন কাল থেকেই পূর্ব এশিয়ায় মার্শাল আর্টের প্রচলন রয়েছে। দৈনন্দিন জীবনে মার্শাল আর্টের বড় ধরনের প্রভাব চোখে পড়ার মতই। যারা এটি অনুশীলন করেন তারা দ্রত সিদ্ধান্ত নিতে ও কাজ করতে সক্ষম হয়ে ওঠেন। শরীরের প্রায় সব মাংসপেশী বিভিন্ন মাত্রায় ব্যবহৃত হয়। ফলে মার্শাল আর্ট চর্চায় মাংসপেশীর নমনীয়তা, ভারসাম্য ও শক্তি বাড়ে।

যে কোনো ধরণের ব্যথা ও হাড়ের জোড়া বা সন্ধির সমস্যা নিয়ন্ত্রনে থাকে মার্শাল আর্টের মাধ্যমে।  এছাড়া নিয়মিত মার্শাল আর্ট চর্চা করলে মস্তিস্কের ক্ষুধা ও তৃপ্তি নিয়ন্ত্রণ থাকে। তখন অতিরিক্ত খাবার গ্রহণের প্রবণতা কমে। ফলে ওজন নিয়ন্ত্রণ করা যায়। মার্শাল আর্টের চর্চায় মস্তিস্ক থেকে এন্ডোরফিল নামের জৈব রাসায়নিক পদার্থ প্রচুর পরিমাণে নিঃসৃত হয় । এটি বিষণতা দূর করে ও সুখের অনুভূতি বাড়ায় বলে বক্তারা বলেন।

ডায়মন্ড মার্শাল আর্ট ট্রেনিং সেন্টার ২১৯৭ তম বেল্ট পরীক্ষা আজ পটিয়া যুবগুষ্টি ব্যায়ামাগারে অনুষ্ঠিত হয়েছে। শাহাদাত হোসেন রানার সভাপতিত্বে ও হাসান মুরাদ সাগরের পরিচালনায় অনুষ্ঠানটির উদ্ভোদক ছিলেন, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিবুল হাসান, প্রধান বক্তা ছিলেন, ওস্তাদ দিলদার হাসান দিলু , বিশেষ অতিথি ছিলেন ইন্জিঃ জসীম উদ্দিন, সাজ্জাদ হোসেন সুমন প্রমুখ।

পরে ব্ল্যাক বেল্ট এসোসিয়েশন ৬১ জন সদস্য বিশিষ্ট একটি কমিটি অনুমোদন দিয়েছে, এতে প্রধান উপদেষ্টা ওস্তাদ দিলদার হাসান দিলু, সভাপতি শাহাদাত হোসেন রানা, সাধারণ সম্পাদক হাসান মুরাদ সাগর, সহ সভাপতি আবু মাসুদ চৌধুরী রানা, হারুনুর রশিদ মিন্টু, সুমন হোর, অক্ষয় কুমার মল্লিক, কায়ছার, ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে কামাল হোসেন, হেলাল রানাকে কমিটিতে রাখা হয়। অনুষ্ঠান শেষে যুবগুষ্টি ব্যায়ামাগার মেরামতের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা এক লক্ষ টাকা অনুদান দেন।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page