থেমে নেই অনিয়ম-দুর্নীতি, চট্টগ্রাম বিআরটিএতে ৪ দালাল আটক


নিউজ ডেস্ক  ১৫ ফেব্রুয়ারি, ২০২৪ ১১:৫০ : অপরাহ্ণ

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চট্টগ্রাম বিভাগীয় অফিস অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক এনামুল হকের নেতৃত্বে দুদকের তিন সদস্যের একটি টিম এ অভিযান চালায়। অভিযানে চারজন দালালকে ধরে পুলিশে দেওয়া হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া দুদকের সহকারী পরিচালক এনামুল হক বলেন, বিআরটিএ চট্টগ্রাম অফিসে বিভিন্ন সেবা দেওয়ায় গ্রাহক হয়রানি ও দালালদের দৌরাত্ম্যের অভিযোগের পরিপ্রেক্ষিতে দুপুরে অভিযান চালানো হয়।

অভিযানের শুরুতে এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে গ্রাহক হিসেবে সেবা নিতে গেলে দালালদের উপস্থিতি পাওয়া যায়। এসময় চারজন দালাল ও বিআরটিএ’র তিনজন কর্মচারীকে হাতেনাতে আটক করে দুদক টিম। তাদের সঙ্গে সরাসরি বিভিন্ন সেবাগ্রহীতাদের সঙ্গে অস্বাভাবিক আর্থিক লেনদেনের প্রমাণ পাওয়া যায়।

এনফোর্সমেন্ট টিম আটক চার দালালকে বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (ইঞ্জি.) সৈয়দ আইনুল হুদা চৌধুরীর কাছে উপস্থিত করলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তাদের পুলিশে সোপর্দ করা হয়।

তাছাড়া বিআরটিএ অফিসের কর্মচারীদের সম্পৃক্ততার বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করলে, সংশ্লিষ্ট কর্মচারীদের বিরুদ্ধে আইনগত/বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে দুদক টিমকে জানানো হয়।

অভিযানকালে সংগৃহীত রেকর্ডপত্র যাচাই করে এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে বলে জানান দুদকের টিম লিডার এনামুল।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ