মুক্তধারা টেকনোলজি’র ইফতার মাহফিলে বক্তারা

তথ্যপ্রযুক্তি খাতে মুক্তধারা অনন্য নজির সৃষ্টি করেছে


সকালেরসময় রিপোর্ট  ২৬ মে, ২০১৯ ৫:৪৬ : পূর্বাহ্ণ

দেশে বর্তমানে সবচেয়ে সম্ভাবনাময় খাত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি)। এটি সরকারের অগ্রাধিকার খাতের অন্যতম। সেই বিবেচনায় ডিজিটাল বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার। তথ্য ও প্রযুক্তির সেবার পরিধি দ্র‍ুত বিস্তারের ফলে দেশে অসংখ্য বেকারের কর্মসংস্থানের সুযোগ তৈরি করছে বিভিন্ন টেকনোলোজি। তার মধ্য অন্যতম মুক্তধারা টেকনোলোজি লিঃ।

চট্টগ্রামে তথ্যপ্রযুক্তি খাতে সেবাদানকারী প্রতিষ্ঠান মুক্তধারা টেকনোলজি লিমিটেড’র ইফতার ও দোয়া মাহফিল শনিবার (২৫ মে) নগরীর সিলভার স্পূন রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়। উক্ত ইফতার মাহফিলে চট্টগ্রামের বিভিন্ন গণমাধ্যম ব্যক্তিত্ব, তথ্য প্রযুক্তিবিদ ও শুভানুধ্যায়ীদের অংশগ্রহণে ইফতার মাহফিলটি সুন্দর ভাবে অনুষ্ঠিত হয়।

এ সময় অতিথিরা বলেন, মুক্তধারা টেকনোলজি আইসিটি উদ্যোক্তাদের প্রচলিত ধারার সেবাই প্রদান করছে না, সেই সঙ্গে নন-ফিন্যানশিয়াল সেবাও দিয়ে আসছে। এটি তাদের ব্যবসাকে বড় পরিসরে নিয়ে যাচ্ছে। আমরা বিশ্বাস করি নতুন নতুন সেবা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে মুক্তধারা। তরুণ-তরুণীরা যেন অনলাইন মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সিং করে আত্মকর্মসংস্থান তৈরি করতে পারে, সে সুযোগ করে দিচ্ছে মুক্তধারা টেকনোলজি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তির বিভিন্ন প্রশিক্ষণ ও দিচ্ছে মুক্তধারা।

হামিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তধারা টেকনোলজি লিমিটেড এর চেয়ারম্যান মোহাম্মদ জামাল উদ্দিন এবং আগত অতিথিদের অভ্যর্থনা জানান ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান, মুক্তধারার পরিচালক মো. মতিউর রহমান, ও মোহাম্মদ আফছার।

অতিথিরা আরো বলেন, স্বল্প সময়ের মধ্যে গ্রাহকের আস্থা, গুণগতমাণ বজায় রেখে যে সেবা মুক্তধারা তার গ্রাহকদের দিয়ে যাচ্ছে তা সত্যি ইতিবাচক অনুষঙ্গ হিসেবে তাদের ব্যবসার প্রসার বাড়াতে ভূমিকা রাখবে। চট্টগ্রাম থেকে পরিচালিত বহুসংখ্যক অনলাইন নিউজপোর্টাল তৈরি করে মুক্তধারা এখন অনন্য নজির সৃষ্টি করেছে। মুক্তধারা টেকনোলজির ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান এসময় আগত অতিথিদের কৃতজ্ঞতা জানান। ইফতার মাহফিলের আগে মুক্তধারার সম্পাদিত উল্লেখযোগ্য সেবা সমূহের ভিডিও ও স্থিরচিত্র প্রদর্শিত হয়।

ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন এটিএন বাংলার বিশেষ প্রতিনিধি ও ব্যুরো প্রধান আবুল হাসনাত, বাংলা টিভির বিশেষ প্রতিনিধি ও ব্যুরো প্রধান চৌধুরী লোকমান, দৈনিক আমাদের বাংলার সম্পাদক মিজানুর রহমান চৌধুরী, দৈনিক আলোকিত প্রতিদিনের ব্যুরো প্রধান ও সকালের সময় ডট কমের প্রকাশক-সম্পাদক মোহাম্মদ ফোরকান, বিজয় টিভির স্টাফ রিপোর্টার কাজি হাবিব রেজা, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার কাজি মাহফুজুল হক, দৈনিক পূর্বদেশের স্টাফ রিপোর্টার এম এ হোসাইন, সিএনএন বাংলাদেশ ডট কমের হেড অব নিউজ চৌধুরী ইমরান,
হাবিবুর রহমান, আবু সাহেদ, খুলশী ক্লাব লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট ও সিজলিং গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিক উদ্দিন ভূঁইয়া বাবুল, বরতাকিয়া কন্সট্রাকশনের পরিচালক জুনায়েদ ইসদানী রবিন, এক্সপোনেন্টের ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল কাশেম, গুগোল স্টার্টআপ গ্রিন্ড চট্টগ্রারে সদস্য মো. শাহরিয়ার, ইউথ চেম্বারের সদস্য মো. নিজাম উদ্দিন, স্টার্টআপ টক চট্টগ্রামের কো- অর্ডিনেটর অনিক বড়ুয়া, সেবা এক্সওয়াইজেড এর ফ্রিলেন্সার ও এন্জেল ইনভেস্টর ইস্তিয়ার মাহমুদ, সাইফ পাওয়ার টেকের অপারেশন ব্যবস্থাপক মো. আনিসুল হক তরকদার, সি এন্ড এফ কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন প্রমূখ।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ