জাতীয় শোক দিবস উপলক্ষে..

জাতির পিতা ও তার পরিবারবর্গের স্মরণে আলোক প্রজ্জ্বলন সম্পন্ন!


সকালের-সময় রিপোর্ট  ১৪ আগস্ট, ২০১৯ ৮:৩৬ : অপরাহ্ণ

আজ বিকাল ৬ ঘটিকায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্ত্বরে “আমরা মুক্তিযোদ্ধার সন্তান”-বৃহত্তর চট্টগ্রাম এর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও তাঁর পরিবারের স্মরণে আলোক প্রজ্জ্বলন ও বিনম্র শ্রদ্ধা অনুষ্ঠিত হয়। আমরা মুক্তিযোদ্ধা সন্তান বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সুরজিত দত্ত সৈকত এর সভাপতিত্বে উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, বিশিষ্ট সমাজবিজ্ঞানী, একুশে পদকপ্রাপ্ত ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের উপাচার্য্য, আমুস্ উপদেষ্টা ড. অনুপম সেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ১৯৭৫ সালেরর শোকাবহ এই কালোদিবসে ভোররাতে সেনাবহিনীর কিছু সংখ্যক বিপদগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধু সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল।

পৃথিবীর এই জঘন্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্তবাবু, বঙ্গবন্ধু ভাগ্নে যুবনেতা ও সাংবাদিক, মুক্তিযুদ্ধেও সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্ত:স্বত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬জন সদস্য ও ঘনিষ্ঠজন। এসময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

আলোচক ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বিএফইউজে’র যুগ্ম মহাসচিব রিয়াজ হায়দার চৌধুরী, সাবেক ছাত্রনেতা শওকত হোসেন। আরো উপস্থিত ছিলেন আমরা মুক্তিযোদ্ধা সন্তান উত্তর জেলার সাধারণ সম্পাদক এস এম ফরহাদ আলী, বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী মোহাম্মদ সাজ্জাদ হোসেন, বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা পরিষদের কেন্দ্রীয় সদস্য ও মহানগরের সাধারণ সম্পাদক ইমদাদুল হক ইমদাদ..

দৈনিক আলোকিত প্রতিদিন এর ব্যুরো প্রধান ও সকালের সময় ডট কমের সম্পাদক মোহাম্মদ ফোরকান, উত্তর জেলা মহিলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক এড.জোবায়ইদা সরওয়ার নিপা, মহানগর বঙ্গবন্ধু মেধাবৃত্তি শিক্ষা পরিষদের সভাপতি শেখ মহিউদ্দিন বাবু, সাধারণ সম্পাদক ইকবাল মুন্না, আমরা মুক্তিযোদ্ধা সন্তান মহানগরের সহ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ পলক দাশ, বঙ্গবন্ধু নির্মাণ শ্রমিক পরিষদের সাধারণ সম্পাদক টিংকু পালিত,

জাতীয় চারনেতা পরিষদের সাংগঠনিক সম্পাদক অরুন দত্ত, সহ সাংগঠনিক সম্পাদক নেসার উল্লাহ, প্রচার সম্পাদক সিকদার আবদুর রহিম, ফটো সাংবাদিক কাঞ্চন চক্রবর্তী, চট্টগ্রাম সাহিত্য পাঠ চক্রের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল, যুবনেতা রূপন বড়–য়া। পরিশেষে মহান সৃষ্টিকর্তার কাছে বঙ্গবন্ধু ও তাঁর স্বপরিবারের স্মরণে আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page