চারদিনের সফর শেষে চট্টগ্রাম ছেড়েছে শ্রীলংকান নৌবাহিনীর যুদ্ধজাহাজ


সকালের-সময় রিপোর্ট ২৯ আগস্ট, ২০১৯ ৪:১৯ : অপরাহ্ণ

চারদিনের শুভেচ্ছা সফর শেষে চট্টগ্রাম ছেড়েছে শ্রীলংকান নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সায়ুরা’ ও ‘নন্দিমিত্র’। বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে জাহাজ দুটি চট্টগ্রাম ড্রাই ডক জেটি ত্যাগ করেছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

যুদ্ধজাহাজ দুটি চট্টগ্রাম ত্যাগের আগে চট্টগ্রাম নৌ-অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এম আব্দুস সামাদ জাহাজ দুটিকে বিদায় জানান। বাংলাদেশ সফরকালে জাহাজ দুটির অধিনায়করা কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট এবং চেয়ারম্যান চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ ছাড়া সফরের অংশ হিসেবে জাহাজের কর্মকর্তা ও নাবিকরা নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’, বাংলাদেশ নেভাল একাডেমি, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিস (এসএমডব্লিউটি), বানৌজা শহীদ মোয়াজ্জম ঘাঁটিসহ নৌবাহিনী পরিচালিত বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের স্কুল ‘আশার আলো’ এবং চট্টগ্রামের বিভিন্ন ঐতিহাসিক পর্যটন এলাকা পরিদর্শন করেন।

তাছাড়া, বাংলাদেশ ও শ্রীলংকা নৌবাহিনীর প্রশিক্ষণার্থী ক্যাডেটদের অংশগ্রহণে একটি প্রীতি বাস্কেটবল খেলা অনুষ্ঠিত হয়। চারদিনের শুভেচ্ছা সফরে জাহাজ দুটি গত ২৬ আগস্ট বাংলাদেশে আসে।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ