চাক্তাই ডায়মন্ড সেমাই কারখানাকে ২ লাখ টাকা জরিমানা


নিউজ ডেস্ক  ৫ এপ্রিল, ২০২৩ ৪:৩২ : অপরাহ্ণ

চট্টগ্রামের চাক্তাই সেমাই কারখানাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি, অনুমোদনহীন কেমিক্যাল ব্যবহার এবং প্যাকেটের গায়ে মূল্য লেখা না থাকায় এ জরিমানা করা হয়। বুধবার (৫ এপ্রিল) সকালে নগরের চাক্তাই নয়া মসজিদ এলাকায় অবস্থিত ডায়মন্ড সেমাই কারখানায় এ জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করে চট্টগ্রাম জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির উপপরিচালক ফয়েজ উল্লাহ। এ সময় তার সঙ্গে ছিলেন– সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও সহকারী পরিচালক রানা দেব।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান বলেন, বুধবার সকালে ডায়মন্ড সেমাই কারখানায় অভিযান চালানো হয়। সেখানে গিয়ে দেখা যায় নোংরা-অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করা হচ্ছিল। তৈরি করা সেমাইয়ের পাশে পড়ে আছে তেলাপোকা। সেমাইয়ের প্যাকেটে ছিল না মূল্য। এ কারণে এ প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, এরপর নগরের তুলাতলি এলাকার জামাইবাজার এলাকায় গরুর মাংসে মূল্য তালিকা না থাকায় গরুর মাংস বিক্রেতা আল জাহমিয়া স্টোরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযোগে ওই এলাকার অপর মাংস বিক্রেতা প্রতিষ্ঠান এরশাদের মাংসের দোকানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ