চট্টগ্রাম রেল স্টেশনে গুরু-শিষ্যের মারামারি–আতঙ্ক


নিউজ ডেস্ক  ১ মে, ২০২৩ ৯:৪১ : অপরাহ্ণ

পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব সিরাজুল ইসলামের উদ্যোগে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে আয়োজিত র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভা চলাকালীন সময়ে শ্রমিকলীগের আরেকটি গ্রুপ শ্রমিকলীগ নেতা নাজিম উদ্দীন আজমলের নেতৃতৃে মিছিল নিয়ে যাওয়ার সময় স্লোগান পাল্টা স্লোগানে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে দুগ্রুপ। এতে বেশ কয়েকজন ছুরিকাঘাত হয় বলে জানাযায়।

ষোলশহর সেকশনের কর্মচারী মিজান ছুরিকাঘাত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি রয়েছে, পুরো স্টেশন জুড়ে দাওয়া পাল্টা দাওয়ায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাস্থলে র‍্যাব, রেল পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী মোতায়েন রয়েছে।

রেলওয়ে শ্রমিকলীগ বর্তমানে কয়েকটি ভাগে বিভক্ত, নাজিম উদ্দীন আজমল একসময় বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটি (একাংশ)র সাধারণ সম্পাদক আলহাজ্ব সিরাজুল ইসলামের অনুসারী ছিল বলে জানা গেছে। সে হিসেবে গুরু শিষ্যের সংঘর্ষ বলছে অন্য গ্রুপের শ্রমিকনেতারা।

ঘটনার বিস্তারিত জানতে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার জাফর আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, প্রথমে সংঘর্ষটি স্টেশনের বাহিরে সংগঠিত হয়। দাওয়া পাল্টা দাওয়ায় স্টেশন এরিয়ায় ডুকে পড়ে, তবে স্টেশনে ভাংচুর করেনি, আমি কাউকে চিনি না, বেশিরভাগ বহিরাগত।

নাজিম উদ্দীন আজমল এর কাছে ঘটনার সত্যতা জানতে চাইলে তিনি বলেন, মহান মে দিবস উপলক্ষে জাতীয় শ্রমিকলীগ চট্টগ্রাম মহানগর আয়োজিত আলোচনা সভায় আমরা মিছিল নিয়ে যোগদানের সময় চট্টগ্রাম স্টেশন এরিয়াতে আমাদের উপর অতর্কিত হামলা করেন সিরাজ গ্রুপের অনুসারীরা, আমাদের ৬ জন কর্মী গুরুতর আহত হয়েছে। আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।

এ বিষয়ে সিরাজুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘটনাটি পরিকল্পিত, একটি পক্ষ আমাদের শান্তিপূর্ণ সমাবেশে বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে হামলা করেছে। সংগঠনের শৃঙখলা নষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page