চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের ইফতার মাহফিল সম্পন্ন


সকালেরসময় রিপোর্ট  ৩০ মে, ২০১৯ ৭:৪৫ : অপরাহ্ণ

চট্টগ্রাম সাংবাদিকদের সর্ববৃহৎ সংগঠন চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০মে) চট্টগ্রাম সিআরবি তাসফিয়া গার্ডেন এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

রিপোর্টাস ফোরামের সভাপতি কাজি আবুল মনসুরের সভাপতিত্বে ইফতার কমিটির আহ্বায়ক মোহাম্মদ আলীউর রহমানের সঞ্চালনায় ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস বলেন, রিপোর্টাররা হচ্ছে সংবাদপত্রের প্রাণ। রিপোর্টাররা তাদের লেখনির মাধ্যমে দেশের উন্নয়ন যাত্রায় অংশগ্রহণ করেন। চট্টগ্রাম প্রেস ক্লাব চট্টগ্রামের সাংবাদিকদের দ্বিতীয় আবাসস্থল। আমাদের ক্লাবের কলেবর অনেক বেড়েছে। ফোরামের যেসব সদস্য এখনও প্রেস ক্লাবের সদস্য হতে পারেনি তাদের সদস্য করার ব্যাপারে আমার অগ্রনী ভুমিকা থাকবে। চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের উন্নয়নের জন্য যা যা করা দরকার তার সবকিছুই করবো। আগামীতে এ সংগঠনটি চট্টগ্রামে একটি বৃহৎ সাংবাদিক সংগঠনে রূপ নেবে। তিনি বৃহসপতিবার নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে চট্টগ্রাম রিপোর্টার্স ফোরাম (সিআরএফ) এর ইফতার ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, রমজান মাস মানুষকে সংযম হতে শেখায়, মনকে পবিত্র করে। রোজা পালনের মাধ্যমে আমরা আমাদের মনের কালিমা দূর করি এবং শান্তির পথের সন্ধান করি।

সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস বলেন, রোযা একটি দীর্ঘমেয়াদী ইবাদত। এটি প্রতি এগার মাস পর পবিত্র রমযানের মাস ব্যাপী শরীয়তের কিছু বিধি বিধান মেনে ধারাবাহিক ভাবে পালন করতে হয়। মূলতঃ মাহে রমযান একটি প্রশিক্ষণের মাস। আর তাই মানব কল্যাণে ইসলামের এই দীর্ঘ মেয়াদী পুণ্যময় উৎসবমুখর প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম।

রিপোর্টার্স ফোরামের সভাপতি আবুল মনসুর বলেন, রমজানের প্রতিটি ক্ষণই একজন মুমিন জীবনের জন্য পরম পাওয়ার, যা আল্লাহর পক্ষ থেকে বান্দাহকে দেওয়া উপহার। এ জন্য রাসূল (সা.) রজব মাস থেকেই দোয়া করতেন, হে আল্লাহ আমাদেরকে রজব ও শাবানে বরকত দিন আর রমজান পর্যন্ত পৌঁছে দিন। রমজান হউক আমাদের জন্য সৌভাগ্যের নিয়ামক, গুনাহ মাফের হাতিয়ার, জান্নাত লাভের ওসিলা, জাহান্নাম থেকে মুক্তির দিশারী।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি মাঈনুদ্দিন দুলাল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারন সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন রেজা, চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামে সিনিয়র সহ-সভাপতি নিরুপম দাশ গুপ্ত, বিএফইউজের নির্বাহী সদস্য রুবেল খান, ফোরামের সহ সভাপতি আলমগীর অপু, চট্টগ্রাম প্রেস ক্লাবের অর্থ সম্পাদক ও ফোরামের নির্বাহী সদস্য দেবদুলাল ভৌমিক, ফোরামের সহ-সম্পাদক গোলাম মাওলা মুরাদ প্রমুখ। সভায় মুনাজাত পরিচালনা করেন ফোরামের নির্বাহী সদস্য শামশুল হুদা মিন্টু।

অনুষ্ঠানে চট্টগ্রাম প্রেস ক্লাবের ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, চট্টগ্রাম প্রেস ক্লাবের আপ্যায়ন সম্পাদক আইয়ুব আলী, সিনিয়র সাংবাদিক এ জেড এম হায়দার, ফোরামের নির্বাহী সদস্য আবুল হাসনাত, সিনিয়র সাংবাদিক মাখন লাল সরকার, সিনিয়র সাংবাদিক শহীদুল ইসলাম, ফোরামের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক বাংলা টিভির ব্যুরো প্রধান চৌধুরী লোকমান, সিনিয়র সাংবাদিক আল রাহমান, ফোরামের আর্ন্তজাতিক সম্পাদক আরটিভির সাবেক ব্যুরো প্রধান সারোয়ার আমিন বাবু, ফোরামের প্রচার ও প্রকাশনা সম্পাদক আজিজুল কদির, নির্বাহী সদস্য ফারুক আবদুল্লাহ, সদস্য মোহাম্মদ ফোরকানসহ ফোরামের সাংবাদিকরা অংশ নেন। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রিয় চট্টগ্রামের বিশেষ প্রতিনিধি মির্জা ইমতিয়াজ শাওন, চট্টগ্রাম প্রতিদিনের সিনিয়র রিপোর্টার ফারুক মুনির।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page