চট্টগ্রাম নগরে ৪ জনের করোনা শনাক্ত-উপজেলা রোগী শূন্য


সকালের সময় : ৩ নভেম্বর, ২০২১ ১১:১৫ : পূর্বাহ্ণ
করোনা, শনাক্ত,রোগী শূন্য

চট্টগ্রাম : প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগর ও উপজেলার কোথাও কোন মৃত্যুর খবর পাওয়া যায়নি। আগের দিনও মৃত্যুশূন্য ছিল চট্টগ্রাম জেলা।

চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা এক হাজার ৩শ ২৫ জনে। এর মধ্যে ৭শ ২৩ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৬শ দুইজন।

তাছাড়া গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরে নতুন করে আরো ৪ জনের শরীরে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে। চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ দুই হাজার ২শ ৩৮ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৯শ ৭৮ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ২শ ৬০ জনের করোনা শনাক্ত হয়।

এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়। এর আগের দিন মঙ্গলবার (২ নভেম্বর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ৫ জন আক্রান্ত হয়েছিল। গত ৩০ জুলাই চট্টগ্রামে একদিনে রেকর্ড ১ হাজার ৪শ ৬৬ জন আক্রান্ত হয়েছিল।

আজ বুধবার (৩ নভেম্বর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১১টি ল্যাবে মোট এক হাজার ৪শ ৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এতে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার শূন্য দশমিক ২৭ শতাংশ। আগের দিন চট্টগ্রামে নমুনা পরীক্ষা করা হয় ১১১৫ জনের।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল ইপিক ল্যাবে ২ জন, মেডিকেল সেন্টার ল্যাবে ১ জন এবং শেভরন ল্যাবে একজনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়।

আগের দিনের মতোই গত ২৪ ঘন্টাতেও চট্টগ্রামের ১৪ উপজেলার ১৪টিতেই কোন করোনা রোগী ধরা পড়েনি।

এস এস/

 

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page