চট্টগ্রামে শিপিং ব্যবসায়ী স্বামী-স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা


নিজস্ব প্রতিবেদক ৫ জানুয়ারি, ২০২৪ ১:১৮ : পূর্বাহ্ণ

চট্টগ্রামে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে শিপিং ব্যবসায়ী এম ইউ এম আবুল হোসাইন এবং তার স্ত্রী ফয়জুন নেছা হোসাইনের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক মো. এমরান হোসেন বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

দুদক জানায়, দুদকের কাছে জমা দেওয়া সম্পদ বিবরণীতে ৭ কোটি ৯৪ লাখ ৪৭ হাজার ১২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে এম ইউ এম আবুল হোসাইনের বিরুদ্ধে মামলা হয়েছে।

এছাড়া ৯৯ লাখ ৪ হাজার ৪৩০ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তার স্ত্রী ফয়জুন নেছা হোসাইনের বিরুদ্ধে দুদক আইনের ২৭(১) ধারায় মামলায় অভিযোগ করা হয়। এর মধ্যে এম ইউ এম আবুল হোসাইন মেসার্স আর্কস ট্রেডিং কোম্পানি, ইউনিশিপ ইন্টারন্যাশনাল লিমিটেড এবং মেসার্স মাউ সল্ট ক্রাশিং ইন্ডাস্ট্রিজ নামের প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী এবং অংশীদার।

জানা যায়, আবুল হোসাইন চট্টগ্রাম ক্লাব লিমিটেড, চট্টগ্রাম বোট ক্লাব, মেট্রোপলিটন শ্যুটিং ক্লাব, শাহীন গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাব, অল কমিউনিটি ক্লাব লিমিটেড, দ্যা ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব লায়ন্স ক্লাব, চিটাগাং মা ও শিশু হাসপাতাল, এফবিসিসিআইয়ের জেনারেল বডি মেম্বার হিসেবে রয়েছেন। ফয়জুন নেছা হোসাইন মেসার্স এফ এন ট্রেডিং কোং এবং ইউনিশিপ ইন্টারন্যাশনাল লিমিটেড নামের প্রতিষ্ঠানের স্বত্বাধীকারী এবং অংশীদার।

মামলার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাৎ।

দুদক সূত্রে জানা গেছে, ২০১৯ সালে শিপিং ব্যবসায়ী এম ইউ এম আবুল হোসাইনের বিরুদ্ধেক দুদকে জমা পড়া অবৈধ সম্পদ অর্জনের এক অভিযোগ অনুসন্ধান করে সত্যতা পেয়ে স্বামী-স্ত্রীর বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের আদেশ জারি করে দুদক। ওই বছরের ১৭ অক্টোবর তারা দুদকে সম্পদ বিবরণী জমা দেন।

পরবর্তীতে দুজনের সম্পদ বিবরণী যাচাইকালে এম ইউ এম আবুল হোসাইনের বিরুদ্ধে ৭ কোটি ৯৪ লাখ ৪৭ হাজার ১২ টাকা এবং তার স্ত্রীর বিরুদ্ধে ৯৯ লাখ ৪ হাজার ৪৩০ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের তথ্য পান অনুসন্ধাকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মো. এমরান হোসেন। পরে দুদক কমিশনের অনুমোদন পেয়ে বৃহস্পতিবার স্বামী-স্ত্রীর বিরুদ্ধে পৃথক মামলা দুটি দায়ের করা হয়।

সূত্র—জেএন/এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page