চট্টগ্রামে জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে


নিউজ ডেস্ক  ১৭ অক্টোবর, ২০২২ ১১:১৭ : পূর্বাহ্ণ

সারাদেশের মতো বন্দরনগরী চট্টগ্রামেও জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে এখনও পর্যন্ত কোথাও অপ্রীতিকর পরিস্থিতি খবর পাওয়া যায়নি। সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে ১৫ উপজেলা সদরে স্থাপিত ভোটকেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়েছে। আর এটি চলবে এক টানা ২টা পর্যন্ত। এতে জেলার ২৭৩০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

জানা যায়, ভোটগ্রহণ সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে প্রতিটি কেন্দ্রে মোতায়েন করা হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। এরই সঙ্গে ভোটের এলাকায় মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে কয়েক প্লাটুন বিজিবি, কোস্টগার্ড ও র‌্যাবের সদস্যরা।

এ বিষয়ে নির্বাচন কমিশনের যুগ্ম সচিব পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিসি টিভি ক্যামরা ও ইভিএম মেশিন যথাযথভাবে সচল রাখার স্বার্থে এবং ভোটাররা যাতে সুষ্ঠুভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সেজন্য ভোটকেন্দ্র সংশ্লিষ্ট উপজেলা সদরে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এবারের জেলা পরিষদের ভোটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে চেয়ারম্যান ২৬ জন, সংরক্ষিত সদস্য পদে ১৮ আর সাধারণ সদস্য পদে ৬৫ জন। বাকি পদগুলোর জন্য চেয়ারম্যান পদে লড়বেন ৯২ জন, সংরক্ষিত সদস্য পদে ৬০৩ আর সাধারণ সদস্য পদে এক হাজার ৪৮৫ জন।

জেলা পরিষদ নির্বাচনে একই চিত্র দেখতে পেলে কী করবেন—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, আগাম কিছু বলতে পারছি না। এটা একটা ভিন্ন ধরনের নির্বাচন, এখানে নির্বাচকমণ্ডলী ভোট দেবেন। তার পরও সবাই বসব, এ বিষয়ে এককভাবে আমি কিছু বলতে পারব না যে কালকে কী করব বা আরো কী করব। আপনারা দেখেন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ