গ্রেপ্তার আতঙ্কে লাপাত্তা এমপি মহিউদ্দিন বাচ্চু


নিউজ ডেস্ক  ১৬ ফেব্রুয়ারি, ২০২৪ ১২:১০ : পূর্বাহ্ণ

চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে গেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিনের আদালত এ আদেশ দেন। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মসজিদ-মন্দিরে অনুদানের চেক বিতরণের অভিযোগে এ গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে বলে জানা গেছে।

মহিউদ্দিন বাচ্চুর আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, আজ তিনি (মহিউদ্দিন বাচ্চু) অনুপস্থিত ছিলেন। বাদী পক্ষও আজ হাজির হয়নি। আমরা সময়ের আবেদন করেছিলাম। কিন্তু যেহেতু সমন ফেরত এসেছে তাই গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত।

আদালতের বেঞ্চ সহকারী তরিকুল ইসলাম বলেন, নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ নির্বাচন কমিশনে দায়ের করা মামলায় আসামি মহিউদ্দীন বাচ্চুর বিরুদ্ধে সমন দিয়েছিলেন আদালত। বৃহস্পতিবার ধার্য তারিখ ছিল কিন্তু আসামি আদালতে উপস্থিত ছিলেন না। আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত বছরের ২২ ডিসেম্বর চট্টগ্রাম-১০ আসনের সব মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের এক হাজার টাকা করে এবং মাদানী মসজিদে এক লাখ টাকা অনুদানের চেক দেন মহিউদ্দিন বাচ্চু। যা জুমার নামাজের খুতবার আগে মুসল্লিদের জানানো হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের আগে নিজ এলাকার মসজিদে অনুদানের চেক বিতরণ করায় আচরণবিধি ভঙ্গের অভিযোগে চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা করে নির্বাচন কমিশন। চট্টগ্রাম-১০ আসনের স্বতন্ত্র প্রার্থী মনজুর আলমের অভিযোগের প্রেক্ষিতে এ বিষয়ে নির্বাচনি অনুসন্ধান কমিটি তদন্ত করেছিল।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ (খুলশী) আসনে ৫৯ হাজার ২২ ভোট পেয়ে নির্বাচিত হন নৌকা প্রতীকের প্রার্থী বাচ্চু। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী ফুলকপি প্রতীকের মনজুরুল আলম মঞ্জু পেয়েছেন ৩৯ হাজার ৫৩৫ ভোট।

বঙ্গবন্ধুকে হত্যার পর চট্টগ্রামে অনেকটাই এলোমেলো অবস্থায় ছিলেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এমন পরিস্থিতিতে ১৯৮০-এর দশকে নগরের লালখান বাজার ওয়ার্ডের টাইগার ইউনিটের ছাত্রলীগের যুগ্ম আহ্বায়কের দায়িত্বে ছিলেন মো. মহিউদ্দিন বাচ্চু। সেদিনের সেই তরুণের কাছেই ধরাশায়ী হন স্বতন্ত্র হেভিওয়েট প্রার্থী মনজুরুল আলম মঞ্জু।

এসএস/এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ