উত্তর কাট্টলিতে গ্যাস লিকেজ থেকে আগুন : দগ্ধ নারীর মৃত্যু-আটক ২


সকালের সময় : ৩ নভেম্বর, ২০২১ ১:৫০ : অপরাহ্ণ
উত্তর কাট্টলি, গ্যাস লিকেজ,আগুন,দগ্ধ, মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের উত্তর কাট্টলি এলাকার মরিয়ম ভিলা নামক ছয় তলা একটি ভবনে গ্যাস লাইেনর লিকেজ হয়ে আগুন লেগে দগ্ধ ছয়জনের মধ্যে এক নারীর মৃত্যু হয়েছে।

পুলিশ জানায় মঙ্গলবার (২ নভেম্বর) রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাজেদা বেগম (৪৯) নামে এ নারী মারা যান।

এর আগে সোমবার রাতে কাট্টলীর ‘মরিয়ম ভিলা’ নামে ভবনের একটি বাসায় অগ্নিদগ্ধ হন তিনিসহ একই পরিবারের ছয়জন। মৃত্যুর ঘটনায় ভবন মালিক ও কেয়ারটেকারকে আটক করেছে পুলিশ।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, রাত পৌনে ৮টার দিকে চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪৯ বছর বয়সী অগ্নিদগ্ধ সাজেদা বেগম মারা যান। আগুনে তার শরীরের ৮৫ শতাংশ দগ্ধ হয়েছিল।

মঙ্গলবার (২ নভেম্বর) রাতে জিজ্ঞাসাবাদের জন্য মরিয়ম ভবনের মালিক মমতাজ মিয়া এবং বাড়ির কেয়ারটেকার মো. বখতেয়ারকে থানায় আনা হয় এবং পরে তাদের আটক করা হয়।

আকবরশাহ থানার পরিদর্শক জহির হোসেন জানান, দুর্ঘটনা কবলিত স্থানে গ্যাসের গন্ধ পাওয়া গেছে। রাতে কেজিডিসিএলের কর্মকর্তারা এসে ভবনের গ্যাস লাইন বিচ্ছিন্ন করে দিয়েছে। গত বছরও একই ফ্ল্যাটে বিস্ফোরণের ঘটনা ঘটেছিলো। এতে ছয়জন আহত ও তিনজন মারা যায়।

এর আগে, গতকাল সোমবার রাত সাড়ে ১১টার দিকে আকবরশাহ থানাধীন উত্তর কাট্টলী কর্ণেলহাট মরিয়ম ভিলায় গ্যাসের লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ ঘটে। এতে ৬ জন অগ্নিদগ্ধ হয়।

এরমধ্যে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় সাজেদা বেগম (৪৯) নামে এ নারীর মৃত্যু হয়।

হাসপাতালে একই পরিবারের আরও ৫ জন এখনো চিকিৎসাধীন রয়েছেন। তারা হলেন- শাহজাহান শেখ (২৫), দিলরুবা বেগম (১৮), মাহিয়া আকতার (৯), জীবন শেখ (১৪) ও স্বাধীন শেখ (১৭)। এদের মধ্যে স্বাধীনের ৪২ শতাংশ, জীবনের ৪০ শতাংশ, মাহিয়ার ৩৫ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছে কর্তব্যরত চিকিৎসক।

অগ্নিদগ্ধরা জানান, ব্যাটারি চালিত ব্যাট চালু করে মশা মারতে গিয়েই বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপরই পুরো ঘরে আগুন ধরে যায়। পুরো ঘরে কয়েক দিন ধরে গ্যাসের গন্ধ পেলে বিষয়টি বাড়ির মালিককে জানানোর পরও তিনি কোন ব্যবস্থা নেননি বলে অভিযোগ অগ্নিদগ্ধ পরিবার প্রধান জামাল শেখের।

উল্লেখ্য : ২০২০ সালের ৮ নভেম্বর রাত দশটায় উত্তর কাট্টলী বিশ্বাসপাড়া মুরাদ চৌধুরী বাড়ির মরিয়াম ভিলার ছয় তলার এফ-২ ফ্ল্যাটে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের সৃষ্ট অগ্নিকাণ্ডে দুই পরিবারের ৯জন সদস্য আহত হন। এরমধ্যে একই পরিবারের তিনজন মারা গিয়েছিলো।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ