আগুন নিভে গেছে, দাবি এস আলমের–চিনি পরিশোধন শুরু


নিউজ ডেস্ক  ৮ মার্চ, ২০২৪ ১০:৫১ : অপরাহ্ণ

এস আলম গ্রুপ দাবি করেছে, চট্টগ্রামে তাদের রিফাইন্ড সুগার মিলের গুদামে আগুন নিয়ন্ত্রণে এসেছে। শনিবার থেকে তারা চিনি পরিশোধন করতে পারবে বলে আশা প্রকাশ করেছে। বৃহস্পতিবার (৭ মার্চ) বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানায় এস আলম গ্রুপ। যদিও ফায়ার সার্ভিস এ দিন সকালে জানায়, আগুন নিভতে আরও সময় লাগবে।

বিজ্ঞপ্তিতে এস আলম দাবি করে, অগ্নিকাণ্ড পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে। গত ৪ মার্চ বিকালে ভয়াবহ এই আগুনের শুরু। সরকারের উচ্চমহল, ফায়ার সার্ভিস, নৌ ও বিমানবাহিনীসহ মিলের কর্মচারী ও প্রশাসনের সার্বিক প্রচেষ্টায় প্রায় ৬৪ ঘণ্টা পর গুদামের আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়েছে। আগামী শনিবার (৯ মার্চ) থেকে যেন আবারও চিনি উৎপাদন ও সরবরাহ শুরু করা যায়, তাই মিল পরিষ্কারের কাজ পুরোদমে শুরু হয়েছে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, অগ্নিকাণ্ডের ফলে আগুনে পুড়ে গেছে ১ লাখ টনের মতো অপরিশোধিত চিনি। আশেপাশেই অবস্থিত চিনির অন্য ৩-৪টি গুদাম আগুনে ক্ষতিগ্রস্ত হয়নি। আগামী ১০-১২ দিনের পরিশোধিত চিনি প্রস্তুত রয়েছে যা ভোক্তাদের জন্য বাজারের সরবরাহ নিশ্চিত করবে।

এস আলম গ্রুপের মহাব্যবস্থাপক আখতার হাসান বলেন, বৃহস্পতিবার বিকাল থেকে ইতোমধ্যে পরিশোধিত থাকা চিনির মজুত থেকে বাজারে সরবরাহ শুরু হচ্ছে। আগামী শনিবার থেকে মূল কারখানায় উৎপাদন শুরু করা হবে। সর্বোচ্চ চেষ্টা থাকবে এই অগ্নিদুর্যোগের কোনও প্রভাব যেন বাজারে না পড়ে। বেঁচে যাওয়া গুদামগুলোতে বর্তমানে ৬ লাখ ৪১ হাজার মেট্রিক টন চিনির কাঁচামাল রয়েছে বলেও তিনি জানান।

এসএস/এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ