শেখ কামাল আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের পর্দা উঠছে আজ


সকালের-সময় স্পোর্টস ডেস্ক ১৯ অক্টোবর, ২০১৯ ১১:০১ : পূর্বাহ্ণ

চট্টগ্রাম আবাহনী লিমিটেড ও টিটিসি স্পোর্টস ক্লাবের খেলার মধ্য দিয়ে আজ সন্ধ্যায় এমএ আজিজ স্টেডিয়ামে পর্দা উঠবে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের। শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগর ক্রীড়া সংস্থার অফিসে এ আয়োজন নিয়ে সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে অংশগ্রহণকারী দলসমূহের টিম ম্যানেজার, কোচ নিজ নিজ দলের পরিচিতি ও খেলার প্রস্তুতির বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন। এ সময় তারা এবারের টুর্নামেন্ট তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে অভিমত দেন।

এদিকে টুর্নামেন্টের উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের করে চট্টগ্রাম আবাহনী লিমিটেড। নগরের এমএ আজিজ স্টেডিয়াম থেকে বের হওয়া র‌্যালিতে টুর্নামেন্টের সাংগঠনিক কমিটির সদস্যসচিব ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি ও টুর্নামেন্টের মিডিয়া কমিটির আহ্বায়ক আলী আব্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

র‌্যালিটি বন্দর নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার এমএ আজিজ স্টেডিয়ামে এসে শেষ হয়। টুর্নামেন্ট উপলক্ষে সাতটি মিনি ট্রাকে করে প্রচারণা র‌্যালিরও আয়োজন করা হয়। টুর্নামেন্টের মাঠ তৈরি থেকে শুরু করে শতভাগ প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন আ জ ম নাছির উদ্দীন।

হুইপ সামশুল হক চৌধুরী বলেন, চট্টগ্রাম আবাহনী বিশ্বব্যাপী আধুনিক ক্রীড়ার প্রবর্তক শেখ কামালের নাম ছড়িয়ে দেয়ার উদ্যোগ নিয়েছে। এবারের ৮টি দলে বিশ্বের ২০টি দেশের ফুটবলার আছেন। তাদের ও মিডিয়ার মাধ্যমে এ টুর্নামেন্ট বিশ্বের কোটি কোটি মানুষ উপভোগ করতে পারবেন। এবারের আসরে প্রচুর দর্শক হবে আশা করে তিনি বলেন, শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলের এটি তৃতীয় আসর।

এবারের টুর্নামেন্টের লক্ষ্যে দলগঠন করেছে বাংলাদেশের প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও আয়োজক চট্টগ্রাম আবাহনী, ভারতের মোহনবাগান এসি ও চেন্নাই সিটি এফসি, মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি, মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব ও লাওসের ইয়াং এলিফ্যান্টস এফসি। সর্বশেষ এ তালিকায় যুক্ত হতে যাচ্ছে ভারতের কেরালার নাম।

আজ (শনিবার) সন্ধ্যা ৭টায় এমএ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী লিমিটেড ও টিসি স্পোর্টস ক্লাবের খেলার মধ্য দিয়ে পর্দা উঠবে এ টুর্নামেন্টের। দুই গ্রুপে ৮টি দলের মোট ১৫টি ম্যাচ হবে। এ টুর্নামেন্টের ফাইনাল এ মাসের ৩০ তারিখে অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page