ভারতের ভাগ্য বদলায়নি-হেরে গেল ওয়ানডে সিরিজও


সকালের সময় : ২২ জানুয়ারি, ২০২২ ১২:৩৩ : অপরাহ্ণ
ভারতের,ওয়ানডে সিরিজ

খেলাধুলা ডেস্ক : ভারতের ভাগ্য বদলায়নি। টেস্টের সিরিজ হারের পর এবার ওয়াডে সিরিজটিও খুঁয়ালেন সফরকারীরা। অন্যদিকে প্রথম টানা দুই ম্যাচ জয়ের পর এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নিলো স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

শুক্রবার পার্লে অনুষ্ঠিত তিন ম্যাচে ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে ৭ উইকেটের জয় পেয়েছে প্রোটিয়ারা। আগে ব্যাট করে তাদের সামনে ৬ উইকেট হারিয়ে ২৮৮ রানের লক্ষ্য দেয় ভারত। জবাব দিতে নেমে ১১ বল আগেই মাত্র তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

এদিন, টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত। লোকেশ রাহুল ও শিখর ধাওয়ানের উদ্বোধনী জুটিতে আসে ৬৩ রান। ৩৮ বলে ২৯ রান করে ধাওয়ান সাজঘরে ফেরত যান। এরপর তিন নম্বরে খেলতে নেমে শূন্য রানেই সাজঘরে ফেরত যান বিরাট কোহলি।

৭৯ বলে ৫৫ রান করেন অধিনায়ক রাহুল। ৭১ বলে ৮৫ রান করেন ঋষভ পান্ত। শেষদিকে ঠাকুরের ৩৮ বলে ৪০ রানের ওপর ভর করে ২৮৭ রানের সংগ্রহ পায় ভারত। ৯ ওভারে ৫৭ রান দিয়ে ২ উইকেট পান তাবরেজ শামসি।

জবাবে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেট ও ১১ বল হাতে রেখে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা। এর মধ্য দিয়ে ৭ উইকেটের বড় ব্যবধানে জয় নিয়ে ওয়ানডে সিরিজও নিজেদের করে নিলো প্রোটিয়া শিবির।

দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৯১ রান করেছেন ওপেনার জানেমান মালান। অপর ওপেনার কুইন্টন ডি কক করেন ৭৮ রান। আর তাদের দুজনের ওপেনিং জুটি থেকে এসেছে ১৩২ রান। মূলত এখানেই ম্যাচ হরে যায় ভারত।

এরপর বাকি কাজ সারেন অধিনায়ক টেম্বা ভুবামা ৩৫ এবং দুই অপরাজিত ব্যাটার মার্করাম ৩৭ ও রাসি ভ্যান ডার ডুসেন ৩৭ রান করেন। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন কুইন্টন ডি কক।

সংক্ষিপ্ত স্কোর

ভারত ২৮৭/৬ ( ৫০ ওভার)
পান্ট ৮৫, রাহুল ৫৫, শারদুল ৪০*, ধাওয়ান ২৯, কোহলি ০;
শামসি ২/৫৭।

দক্ষিণ আফ্রিকা ২৮৮/৩ (৪৮.১ ওভার)
মালান ৯১, ডি কক ৭৮, র‍্যাসি ৩৭*, মারক্রাম ৩৭*, বাভুমা ৩৫;
শারদুল ১/৩৫।

দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটে জয়ী। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ২৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page