বিশ্বকাপে সেমিফাইনাল নিশ্চিত করলো যে ৪ দল


স্পোর্টস ডেস্ক  ১২ নভেম্বর, ২০২৩ ২:০০ : পূর্বাহ্ণ

আগেই বিশ্বকাপের একটি সেমিফাইনাল ঠিক হয়ে ছিল। আজ শনিবার নিশ্চিত হয়ে গেল আরো একটি সেমিফাইনাল। যদিও রাউন্ড রবিনে পর্যায়ে ভারতের এখনো শেষ ম্যাচ বাকি। তবে তার আগেই শেষ চারে কোন দল কাদের মুখোমুখি হবে তা ঠিক হয়ে গেল।

আগামী ১৫ নভেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম সেমিফাইনালে খেলবে ভারত। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। পরের দিন, অর্থাৎ ১৬ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অস্ট্রেলিয়া খেলবে।

এবারও গতবারের বিশ্বকাপের পুনরাবৃত্তি হতে চলেছে। ২০১৯ আসরে ভারত রাউন্ড রবিনে শীর্ষস্থানে ছিল। চতুর্থ স্থানে ছিল নিউজিল্যান্ড। এবারও তার ব্যতিক্রম হল না। পাকিস্তানকে ছিটকে দিয়ে নিউজিল্যান্ড শেষ চারের টিকিট কাটল।

যদিও গতবার রাউন্ড রবিনে ভারত অপ্রতিরোধ্য থেকেও সেমিফাইনালে হেরে গিয়েছিল নিউজিল্যান্ডের কাছে। এবার ভারত রাউন্ড রবিন পর্বেই নিউজিল্যান্ডকে হারিয়েছে। মিটিয়েছে ২০ বছরের খরা। তবে দল হিসাবে নিউজিল্যান্ড যে কোনো দিন জিততে পারে।

এদিকে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে যে দুই দল মুখোমুখি হয়েছে, তারা খেলেছিল ২৪ বছর আগেও। ১৯৯৯ সালে বিশ্বকাপের সেই সেমিফাইনালে রান রেটে ফাইনালে উঠে যায় অস্ট্রেলিয়া।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ