বিশ্বকাপের তৃতীয় ম্যাচে বাংলাদেশের বড় হার


স্পোর্টস ডেস্ক  ১৪ অক্টোবর, ২০২৩ ১:০১ : পূর্বাহ্ণ

নিউজিল্যান্ডের লক্ষ্য খুব বড় ছিল না, ২৪৬ রানের। শুরুর দিকে আশার আলো দেখিয়েছিলেন টাইগার বোলাররা। তবে সেই আশা মিইয়ে দেন ইনজুরি কাটিয়ে দলে ফেরা কেন উইলিয়ামসন আর মারকুটে ড্যারেল মিচেল।

এবারের বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে এসে দ্বিতীয় হারের মুখ দেখলো বাংলাদেশ। নিউজিল্যান্ড ৮ উইকেট আর ৪৩ বল হাতে রেখে হেসেখেলে হারালো সাকিব আল হাসানের দলকে। এটি কিউইদের টানা তৃতীয় জয়।

শুক্রবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। ইনিংসের প্রথম বলেই উইকেট উপহার দিয়ে ফিরে যান ওপেনার লিটন দাস। ৪০ রানের জুটি দিয়ে তরুণ তানজিদ তামিম (১৬) ও তিনে নামা মেহেদী মিরাজ (৩০) ওই ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। কিন্তু তারা পরপর ফিরতেই বিপদে পড়ে বাংলাদেশ।

দলের ৫৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়া দলকে ভরসা দেন সাকিব ও মুশফিকুর। তারা ৯৬ রানের জুটি গড়েন। সাকিব ফিরে যান তিন চার ও দুই ছক্কায় ৪০ রানের ইনিংস খেলেন। দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রানের ইনিংস খেলেন মুশফিকুর রহিম। তিনি ছয়টি চার ও দুটি ছক্কা হাঁকান। এছাড়া মাহমুদউল্লাহ ৪১ রানের ইনিংস খেলায় ৯ উইকেট হারিয়ে ২৪৫ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ

সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ

কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লোকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ