বিপিএল খেলবেন রিজওয়ানসহ একঝাঁক পাকিস্তানি


স্পোর্টস ডেস্ক  ২০ অক্টোবর, ২০২২ ১:৩৭ : অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ঘরে ফিরেই নিউজিল্যান্ডকে আমন্ত্রণ জানাবে পাকিস্তান দল। হোম সিরিজ শেষ হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য প্রস্তুতি নেওয়ার কথা ছিল বাবর আজমদের।

আগামী বছরের জানুয়ারিতে পাকিস্তান দলের ক্যাবিরীয় দ্বীপপুঞ্জ সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু সে সফর স্থগিত করেছে পাকিস্তানের ক্রিকেট বোর্ড (পিসিবি)। যে কারণে মধ্য জানুয়ারি থেকে জাতীয় দলের কোনো খেলা নেই পাকিস্তানি ক্রিকেটারদের।আর এ সুযোগটাই লুফে নিয়েছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফ্রাঞ্চাইজিরা।

জানুয়ারিতে শুরু হতে চলা বিপিএলে শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ নওয়াজসহ একঝাঁক পাকিস্তানি ক্রিকেটারকে বিপিএল খেলতে আমন্ত্রণ জানিয়েছে বিপিএল ফ্রাঞ্চাইজিগুলো। এরই মধ্যে পাকিস্তান দলের একসময়ের সেরা পেসার মোহাম্মদ আমিরকে দলে ভিড়িয়েছে সিলেট স্ট্রাইকার্স।

বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ইতোমধ্যে পাকিস্তানের তিন ক্রিকেটার— মোহাম্মদ রিজওয়ান, হাসান আলি ও শাহিন শাহ আফ্রিদির সঙ্গে চুক্তি করে ফেলেছে বলে শোনা যাচ্ছে।

এদিকে ত্রিদেশীয় সিরিজের দুর্দান্ত পারফরমার অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজকে নিতে যোগাযোগ করেছে রংপুর রাইডার্স। নওয়াজের পক্ষ থেকেও সম্মতি পাওয়া গেছে। এ মুহূর্তে পাকিস্তান দলের বাইরে থাকা অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিককেও অন্তর্ভুক্তি করতে ইচ্ছুক রংপুর।

এছাড়া পাকিস্তানি ক্রিকেটারদের পাশাপাশি আফগানিস্তানের আজমতউল্লাহ ওমরজাই, শ্রীলংকার পাথুম নিশাঙ্কা এবং জেফ্রি ভ্যান্ডারসিকেও দলভুক্ত করতে যাচ্ছে রংপুর ফ্রাঞ্চাইজি।

পাকিস্তানি তারকাদের দলে ভেড়ানোর বিষয়ে রংপুর রাইডার্সের এক কর্মকর্তা ক্রিকবাজকে বলেছেন, ‘পিসিএল (পাকিস্তান সুপার লিগ) সম্ভবত ৪ থেকে ৬ দিন পিছিয়ে যাচ্ছে। এ পরিস্থিতিতে আমরা পাকিস্তান থেকে মোহাম্মদ নওয়াজকে দলভুক্ত করতে যাচ্ছি।

আশা করি পুরো বিপিএলই তিনি খেলতে পারবেন।
উল্লেখ্য, ৬ জানুয়ারি থেকে পর্দা ওঠার কথা বিপিএলের। পর্দা নামবে ১৬ ফেব্রুয়ারি। এদিকে পাকিস্তানি ক্রিকেটাররা জানুয়ারির শুরুতে ব্যস্ত থাকবে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে। যে সিরিজটি শেষ হবে ১৫ জানুয়ারি।

সুতরাং পাকিস্তানের ক্রিকেটারদের অনেকেই পুরো বিপিএল এবং কেউ কেউ আংশিক খেলার সম্ভাবনা তৈরি হয়েছে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page