ফারিহা তৃষ্ণার হ্যাটট্রিকে বাংলাদেশের বিশাল জয়


স্পোর্টস ডেস্ক  ৬ অক্টোবর, ২০২২ ৫:৩১ : অপরাহ্ণ

ফারিহা তৃষ্ণার হ্যাটট্রিকে মালয়েশিয়ার বিপক্ষে ৮৮ রানের বিশাল জয় পেয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দল। এর আগে মুর্শিদা খাতুন আর অধিনায়ক নিগার সুলতানার দারুণ দুই ফিফটিতে মালয়েশিয়াকে ১২৯ রানের টার্গেট দেয় বাংলাদেশ।

এদিকে বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক মাঠে অনুষ্ঠিত ম্যাচে ১২৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামার পর মালয়েশিয়ার বিপক্ষে পরপর তিন বলে তিন উইকেট নেন বাংলাদেশের পেসার ফারিহা তৃষ্ণা।

অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করে তাক লাগিয়ে দেন বাংলাদেশ নারী দলের বাঁহাতি পেসার। মাত্র দ্বিতীয় বাংলাদেশি নারী হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করলেন ফারিহা। এর আগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ২০১৮ সালে এমন কীর্তি ছিল ফাহিমা খাতুনের। এটা এবারের নারী এশিয়া কাপে প্রথম হ্যাটট্রিক।

ইনিংসের তখন ষষ্ঠ ওভার। অভিষিক্ত ফারিহা করতে আসেন নিজের তৃতীয় ওভার। প্রথম বলে এক রান দেন তিনি। দ্বিতীয় বলেই তুলে নেন উইনিফ্রেড দুরাইসিংগামের উইকেট। ৫ রানে সরাসরি বোল্ড আউট হন এ ওপেনার। ফারিহার তৃতীয় বলে এলবিডব্লিউর শিকার হন মাস এলিসা।

এর আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১২৯ রান করে টাইগ্রেসরা। শুরুতে ব্যাট করতে মন্থর ব্যাটিংয়ে চাপেই ছিল টাইগ্রেসরা। ১৪ ওভার শেষে রান ছিল মাত্র ৬৯। যদিও হাতে তখনো ছিল ৮ উইকেট।

এরপর মুর্শিদা খাতুন আর নিগার সুলতানা জ্যোতি মিলে দলকে সম্মানজনক লক্ষ্য এনে দেন। দুজনই ফিফটি তুলে নেন। তৃতীয় উইকেটে ৬৩ বলে ৮৭ রানের দুর্দান্ত একটি জুটি গড়েন তারা। ৩৪ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫৩ রানের ইনিংস খেলেন মুর্শিদা। অধিনায়ক নিগার সুলতানা ৫৪ বলে ৬ চারের সাহায্যে ৫৬ রান করেন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page