পোর্ট এলিজাবেথে টেস্ট

প্রথম টেস্টে হারলেও দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াতে মরিয়া টাইগাররা


সকালের-সময়  ৮ এপ্রিল, ২০২২ ৩:১৫ : অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস হেরে বোলিং পেয়েছে বাংলাদেশ। শুক্রবার (৮ এপ্রিল) পোর্ট এলিজাবেথে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার।

ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় দুপুর ২টায়। অনলাইনে ম্যাচটি সরাসরি উপভোগ করা যাবে র‍্যাবিটহোলে। প্রথম টেস্টে বাজেভাবে হারলেও দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াতে মরিয়া টাইগাররা। ডারবার টেস্টে লজ্জাজনক হারের দুঃস্মৃতিকে পেছনে ফেলে পোর্ট এলিজাবেথে টেস্টে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নতুনভাবে শুরু করতে চায় তারা।

দক্ষিণ আফ্রিকার মাটিতে কোনো টেস্ট জয়ের রেকর্ড নেই বাংলাদেশের, এমনকি কোনো ভেন্যুতেই প্রোটিয়াদের টেস্টে হারাতে পারেনি টাইগাররা।

এক বছর পরে টেস্ট দলে ফিরেছেন ওপেনার তামিম ইকবাল। সর্বশেষ গত বছরের এপ্রিলে সাদা পোশাকের ক্রিকেট খেলেছেন তিনি। তার সঙ্গে একাদশে ফিরেছেন স্পিনার তাইজুল ইসলাম। দুই পেসার ও দুই স্পিনার নিয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

চারদিন লড়াই করেও প্রথম টেস্টে শেষ ইনিংসে স্পিন আক্রমণ দিয়ে বাংলাদেশ দলকে ধসিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচের জয়ী ওই একাদশেই ভরসা রেখেছে স্বাগতিকরা। ছয় নিয়মিত ব্যাটার, দু’জন করে পেসার-স্পিনার ও একজন মিডিয়াম পেস অলরাউন্ডার দলে নিয়েছে প্রোটিয়ারা।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, মাহমুদুল জয়, নাজমুল শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির রাব্বি, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

দক্ষিণ আফ্রিকা একাদশ

ডিন এলগার, সারেল আরউই, কেগান পিটারসন, টেম্বা বাভুমা, রায়ান রিকেলটন, কাইল ভারাইনে, ওয়ান মুলদার, কেশব মহারাজ, সিমন হারমার, লিজার্ড উইলিয়ামস, ডুয়ান অলিভিয়ের।

সকালের-সময়/এম কাইছার

Print Friendly, PDF & Email

আরো সংবাদ