চার ক্রিকেটারসহ ভারতীয় দলের সাতজন করোনায় আক্রান্ত


সকালের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২ ১:১২ : অপরাহ্ণ
চার ক্রিকেটারসহ ভারতীয় দলের সাতজন করোনায় আক্রান্ত

খেলাধুলা ডেস্ক : দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ করেছেন কিছুদিন আগে। এরপর নিজ দেশের মাঠিতে আমন্ত্রণ জানানো হয় ওয়েস্ট ইন্ডিজকে।

একদিনের তিনটি ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ইতিমধ্যে ভারতে পা রেখেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আগামী রবিবার (৯ ফেব্রুয়ারি) শুরু হবে দু্ই দলের মধ্যে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ।

কিন্তু তার আগে ভারতীয় শিবিরে দুঃসংবাদ। করোনা আক্রান্ত হয়েছেন দলটির স্কোয়াডে থাকা চার ক্রিকেটারসহ ভারতীয় দলের সাতজন সদস্য। ওয়ানডে সিরিজ মিস করার শঙ্কায় এই ৪ খেলোয়াড়।

সোমবার (৩১ জানুয়ারি) আহমেদাবাদে পৌঁছনোর পর ভারতীয় ক্রিকেট দলের প্রত্যেকের করোনা পরীক্ষা হয়। সেখানে শ্রেয়াস আইয়ারসহ মোট সাতজনের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

আক্রান্ত ক্রিকেটাররা হলেন- মূল দলে থাকা শ্রেয়াস আইয়ার, শিখর ধাওয়ান এবং রুতুরাজ গায়কোয়াড়। এছাড়া রিজার্ভে থাকা নবদীপ সাইনিও করোনায় আক্রান্ত। আর তিন জন স্টাফ হলেন ফিল্ডিং কোচ দিলীপ, নিরাপত্তা কর্মকর্তা লোকেশ ও থেপারিস্ট রাজিব কুমার।

আক্রান্ত প্রত্যেক ক্রিকেটারকেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। ফলে সিরিজের অন্তত প্রথম দুটি ম্যাচে তাদের খেলার সম্ভাবনা ক্ষীণ।

পাশাপাশি যারা এই তিন ক্রিকেটারের সংস্পর্শে এসেছেন তাদেরও বাধ্যতারমূলক কোয়ারেন্টাইনে যেতে হবে। সেক্ষেত্রে ভারত ক্রিকেট দলের বেশিরভাগ সদস্যকেই যেতে হচ্ছে কোয়ারেন্টাইনে।

বিসিসিআই জানিয়েছে, ৩১ শে জানুয়ারি আহমেদাবাদ নামার পর তিন দফা আরটিপিসিআর পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়েছে পুরো ভারত জাতীয় ক্রিকেট দলকে৷ সেখানে প্রথম দিনের পরীক্ষায় শিখর ধাওয়ান ও নবদীপ সাইনির রিপোর্ট পজিটিভ আসে৷ অন্যদিকে, শ্রেয়াস আইয়ার ও রুতুরাজ গাইকোয়াদের রিপোর্ট পজিটিভ আসে বুধবারের করোনা টেস্টে৷

চার ক্রিকেটার ছাড়া করোনা আক্রান্ত হওয়া বাকি তিনজন হলেন, ফিল্ডিং কোচ দিলীপ, নিরাপত্তা কর্মকর্তা লোকেশ ও থেপারিস্ট রাজিব কুমার৷ করোনা আক্রান্ত চার ক্রিকেটারের একদিনের সিরিজের পুরোটাই মিস করার সম্ভাবনা রয়েছে৷ তবে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে ফেরার চেষ্টা থাকবে তাদের৷

বিসিসিআই জানিয়েছে, তাদের অনুপস্থিতিতে আপাতত দলের সাথে যোগ দিবেন ওপেনিং ব্যাটার মায়াঙ্ক আগারওয়াল৷ বোনের বিয়ের জন্য ছুটিতে থাকায় প্রথম একদিনের ম্যাচ মিস করবেন দলের সহ-অধিনায়ক লোকেশ রাহুলও৷ তাই প্রথম ম্যাচের জন্য দল সাজানোর জন্য মাত্র ছয়জন ব্যাটারই থাকবেন অধিনায়ক রোহিত শর্মার হাতে৷

একদিনের সিরিজের তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে আহমেদাবাদে। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। সেগুলো কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হবে।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page