চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ফরচুন বরিশালের জয়


২১ জানুয়ারি, ২০২২ ৭:৪২ : অপরাহ্ণ
বিপিএল-চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

খেলাধুলা ডেস্ক : মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিপিএলের উদ্বোধনী ম্যাচে ফরচুন বরিশালের কাছে হেরে গেল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। অন্যদিকে ৪ উইকেটে সহজ জয় দিয়ে বিপিএল শুরু করেছে সাকিব আল হাসানের বরিশাল।

শুক্রবার (২১ জানুয়ারি) টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৫ রান করে চট্টগ্রাম। জবাবে ছোট লক্ষ্যে ব্যাট করে ফরচুন বরিশালকেও ভুগতে হয়েছে, খেলা গড়িয়েছে ১৯তম ওভার পর্যন্ত, হারাতে হয় ৬ উইকেট। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ সৈকত আলির ব্যাটে।

শেষ পর্যন্ত বরিশালের অভিজ্ঞ অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো ও জিয়াউর রহমানের অপরাজিত ৩৪ রানের জুটির ওপর ভর করে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি।

যদিও চট্টলার অধিনায়ক মেহেদী হাসান মিরাজের বোলিং নৈপূন্যে এক পর্যায়ে মনে হচ্ছিল জয়টা তারাই ছিনিয়ে নিতে পারে। মুকিদুল ইসলাম মুগ্ধের করা ১৭তম ওভারে জিয়াউর রহমান ২চার, ১ ছক্কা হাঁকালে আসে ১৮ রান। আর তাতেই কার্যত বরিশালের অনিশ্চয়তা কেটে যায়।

শেষ পর্যন্ত ৮ বল হাতে রেখে আসে জয়, জিয়া ১২ বলে ১৯ ও ডোয়াইন ব্রাভো ১০ বলে ১২ রানে অপরাজিত ছিলেন। চট্টগ্রাম দলপতি মিরাজ ৪ ওভারে ১৬ রান খরচায় নেন সর্বোচ্চ ৪ উইকেট।

এর আগে বরিশালের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রানের চাকাও সচল রাখতে পারেনি চট্টগ্রাম। তিনে ব্যাট করতে আসা আফিফ হোসেন ৬ বলে ৬, সাব্বির রহমান ৮ বলে দুই চারে ৮ রান করে ফেরেন দলীয় ৩৩ রানে।

এরপর উইল জ্যাকস ২০ বলে ১৬ রান করে লিন্টটের বলে এলবি হলে দলীয় ৪২ রানে চার উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে চট্টগ্রাম। চ্যালেঞ্জার্সদের বিপদ আরও বাড়ে অধিনায়ক মেহেদি হাসান মিরাজ ২০ বলে ৯ রান করে নাইম হাসানের দ্বিতীয় শিকার হয়ে ফিরলে।

এরপর শামিম হোসেন পাটওয়ারি ২৩ বলে ১৪ রান করে ফেরেন দলীয় ৬৩ রানে। রানের ধীর গতির কারণে একটা সময় রানরেট বলছিল স্কোরকার্ডে ১০০ রানও ছুঁতে পারবে না চট্টগ্রাম।

কিন্তু শেষ দিকে বেনি হাওয়েলের ২০ বলে ৪১ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৫ রান তুলতে সক্ষম হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

সংক্ষিপ্ত স্কোরঃ
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ১২৫/৮ (২০), লুইস ৬, জ্যাকস ১৬, আফিফ ৬, সাব্বির ৮, মিরাজ ৯, শামীম ১৪, নাইম ১৫, হাওয়েল ৪১, মুগ্ধ ৪*, শরিফুল ০*; নাইম ৪-০-২৫-২, সাকিব ৪-০-৯-১, জোসেফ ৪-০-৩২-৩, লিনটট ৪-০-১৮-১, ব্রাভো ৪-০-৩৯-১

ফরচুন বরিশাল ১২৬/৬ (১৮.৪), শান্ত ১, সৈকত ৩৯, সাকিব ১৩, হৃদয় ১৬, শুক্কুর ১৬, ব্রাভো ১২*, সালমান ০, জিয়াউর ১৯*; মিরাজ ৪-০-১৬-৪, মুগ্ধ ৩-০-২৫-১

ফলাফলঃ ফরচুন বরিশাল ৪ উইকেটে জয়ী। ম্যাচসেরা হয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মেহেদী হাসান মিরাজ।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page