খুলনাকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ চারে বরিশাল


সকালের সময় : ৩১ জানুয়ারি, ২০২২ ১০:৫৬ : অপরাহ্ণ
খুলনা,পয়েন্ট টেবিলে,বরিশাল

খেলাধুলা ডেস্ক : দারুন এক জয় পেয়েছে ফরচুন বরিশাল। উত্তেজনাপূর্ণ ম্যাচে অধিনায়ক সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্য ‍খুলনা টাইগার্সের বিপক্ষে ৬ রানের জয় তুলে নেন বরিশাল।

এদিন ব্যাট হাতে ২টি চার ও ৩টি ছক্কায় ২৭ বলে ৪১ রান করেন অধিনায়ক সাকিব। বল হাতেও টানা চার ওভারের স্পেলে মাত্র ১০ রান খরচায় তুলে নেন দুই উইকেট।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ চারে উঠে এসেছে বরিশাল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ সোমবার (৩১ জানুয়ারি) রাতের ম্যাচে চট্টগ্রামে টস হেরে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে বরিশাল।

মাত্র ২৪ রানের মধ্যে ৩ উইকেটের পতনের পর অধিনায়ক সাকিব আল হাসানের সাথে দলের হাল ধরেন নাজমুল হোসেন শান্ত। চতুর্থ উইকেটে দুজনে গড়েন ৭৯ রানের পার্টনারশিপ। শুরুতে রানের গতি শ্লথ থাকলেও সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে পথ খুঁজে পায় বরিশাল।

অর্ধশতক হাতছাড়ার আক্ষেপে পুড়তে হয় শান্তকেও। ৩টি চার ও ২টি ছক্কায় ৪০ বলে ৪৫ রান করেন তিনি। সাকিব ও শান্তর বিদায়ের পর আবারও কমে যায় বরিশালের রানের গতি।

মুজিব উর রহমান খেলেন ৬ বলে ১২ রানের ক্যামিও। তবে ১৮.৫ ওভারে ১৪৫ রানে গুটিয়ে যায় বরিশালের ইনিংস। খুলনার পক্ষে খালেদ আহমেদ তিনটি এবং কামরুল ইসলাম রাব্বি ও ফরহাদ রেজা দুটি করে উইকেট শিকার করেন।

১৪৬ রানের মাঝারি লক্ষ্যে ব্যাট করতে নামা খুলনা টাইগার্স টপঅর্ডারকে বোতলবন্দী করে রাখেন সাকিব ও আফগান অফস্পিনার মুজিব উর রহমান। প্রথম দশ ওভারে মাত্র ৩৫ রান তোলা খুলনা পরের দশ ওভারে নেয় ১০৪। শেষের দিকে ভালোই জমে ওঠে ম্যাচটি।

শেষদিকে ইয়াসির আলি রাব্বি ও মুশফিকুর রহিম দুর্দান্ত খেললেও ততক্ষণে বড্ড দেরি হয়ে যায়। ইয়াসিরের ৩৪ বলে অপরাজিত ৫৭ ও মুশফিকের ২২ বলে ৩৩ রানের ইনিংসে ৬ উইকেটে ১৩৯-এ থামে খুলনার লড়াই। ৬ রানের জয় পাই বরিশাল।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page