টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২  

এশিয়া চ্যাম্পিয়নদের গুঁড়িয়ে দাপুটে জয় নামিবিয়ার


স্পোর্টস ডেস্ক  ১৬ অক্টোবর, ২০২২ ৩:২৬ : অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২– এর উদ্বোধনী ম্যাচে এশিয়া কাপের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে রীতিমতো গুড়িয়ে দিয়েছে নামিবিয়া। রবিবার অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের জিলংয়ে ‘এ’ গ্রুপের ম্যাচে লঙ্কানদের ৫৫ রানে হারিয়েছে গারহার্ড এরাসমাসের দল। নাবিমিয়ার দেওয়া ১৬৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ১০৮ রানেই গুটিয়ে গেছে শ্রীলঙ্কার ইনিংস।

রান তাড়া করতে নেমে ২১ রানেই ৩ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। শুরুর এই ধাক্কা আর সামলে উঠতে পারেনি দাসুন শানাকারা। মাত্র চারজন লঙ্কান ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছতে পেরেছেন। শানাকা সর্বোচ্চ ২৯ রান করেছেন।

ভানুকা রাজাপাক্ষে ২০, ধনঞ্জয়া ডি সিলভা ১২ ও মহেশ থিকসানা ১১ রান করেন। নামিবিয়ার পক্ষে বল হাতে আগুন ঝরিয়েছেন ডেভিড ভিসা, বারনার্ড স্কটজে, বেন শিকঙ্গো ও জ্যান ফ্রাইলিক। সবাই শিকার করেছেন দুটি করে উইকেট।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামে নামিবিয়া, লঙ্কানদের ছুঁড়ে দেয় ১৬৪ রানের টার্গেট। ১৭ ওভার শেষে নামিবিয়ার স্কোর ছিল ৬ উইকেটে ১১৬ রান। পরের তিন ওভারে ৪৭ রান তুলে তারা। ২০ ওভার শেষে নামিবিয়ার সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৬৩-এ। শেষ দিকে ঝড় তুলেন জ্যান ফ্রাইলিক ও জে জে স্মিত। ২৮ বলে ৪৪ রানের ইনিংস খেলেন ফ্রাইলিক। আর স্মিত অপরাজিত থাকেন ১৬ বলে ৩১ রানে। স্টিফেন বার্ড করেন ২৪ বলে ২৬।

শ্রীলঙ্কার প্রমদ মধুশান দুটি উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট নেন মহেশ থিকসানা, দুশমান্তা চামিরা, চামিকা করুণারত্নে ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page