আফগান ‘এ’ দলেরর কাছে বাংলাদেশের হার!


স্পোর্টস ডেস্ক ২১ জুলাই, ২০১৯ ১০:১৬ : অপরাহ্ণ

শ্রীলঙ্কা সফরের আগে রানের দেখা পেলেন মোহাম্মদ মিঠুন। শেষটায় দলকে টানলেন সাব্বির রহমান। বাংলাদেশ ‘এ’ দলকে জেতাতে তাদের প্রচেষ্টা যথেষ্ট ছিল না। ইব্রাহিম জাদরানের সেঞ্চুরিতে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে আফগানিস্তান ‘এ’ দল। রোমাঞ্চকর লড়াইয়ে ৪ উইকেটে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে আফগানরা। ২৭৯ রানের লক্ষ্য ৫ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে সফরকারীরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রোববার টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে বাংলাদেশ। তবে আবার ভালো শুরুটা করতে ব্যর্থ শ্রীলঙ্কা সফরের জাতীয় দলে ডাক পাওয়া এনামুল। তিন চার ও এক ছক্কায় ফিরেন ২৪ বলে ২৬ রান করে। ভাঙে ৫৬ রানের উদ্বোধনী জুটি।

ইমরুল কায়েস ৫ চারে বিদায় নেন ৪০ রান করে। তরুণ ব্যাটসম্যান মোহম্মদ নাঈমের সঙ্গে মিঠুনের জুটিতে এগিয়ে যায় বাংলাদেশ। ৪৯ রান করা নাঈমকে বোল্ড করে ৯৭ রানের জুটি ভাঙেন করিম জানাত। পরে বিদায় করেন মিঠুনকে। ৯৪ বলে চারটি ছক্কা ও পাঁচটি চারে ৮৫ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান।

শেষ ১০ ওভারে প্রত্যাশিত ঝড় তুলতে পারেনি বাংলাদেশ। ৬ উইকেট হাতে নিয়েও যোগ করতে পারে কেবল ৬০ রান। নিয়মিত উইকেট পতনের মধ্যে ৩৮ বলে ৩৫ রানের ইনিংসে দলকে পৌনে তিনশ রানে নিয়ে যান সাব্বির। আগের ম্যাচে শুরুর জুটিতেই দুইশ ছাড়ানো রান তাড়া করে জিতেছিল আফগানিস্তান। এবার ২৮ রানে উদ্বোধনী জুটি ভাঙেন শফিউল ইসলাম।

পরের ব্যাটসম্যানদের নিয়ে দলকে এগিয়ে নেন ইব্রাহিম। ১৪৯ বলে সাতটি করে ছক্কা ও চারে ১২৭ রান করে এই ওপেনার ফেরার সময় আফগানিস্তানের প্রয়োজন ছিল ২৩ বলে ৩৫ রান। শরাফউদ্দিন আশরাফ ও ফজল নিয়াজাই ১৮ বলে ওই রান তুলে ফেলেন।

মাশরাফি বিন মুর্তজার চোটে জাতীয় দলে ফেরা ফরহাদ রেজা ব্যাটিংয়ের পর বোলিংয়েও ব্যর্থ। ২ বল খেলে করেছিলেন ‌১ রান। ৪.৫ ওভার বোলিং করে ৪২ রান দিয়ে থাকেন উইকেটশূন্য।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ‘এ’ দল: ৫০ ওভারে ২৭৮/৯ (ইমরুল ৪০, এনামুল ২৬, মিঠুন ৮৫, নাঈম ৪৯, সাব্বির ৩৫, আফিফ ৮, রেজা ১, মেহেদি ১০, আবু হায়দার ৭*, শফিউল ০, আবু জায়েদ ১*; শিরজাদ ১/৫৪, নাভিন ০/৪৫, আশরাফ ১/৩৭, করিম ৩/৪৩, কায়েস ০/৪৫, ফজল ৩/৪৮)

আফগানিস্তান ‘এ’ দল: ৪৯.১ ওভারে ২৮১/৬ (রহমানউল্লাহ ২১, ইব্রাহিম ১২৭, উসমান ২৬, নাসির ১১, রাসুলি ৭, করিম ২৪, আশরাফ ৩৬*, ফজল ১৫*; শফিউল ২/৫৯, আবু জায়েদ ১/৫৮, রেজা ৪২/০, মেহেদি ০/৩৪, আবু হায়দার ১/৫৬, আফিফ ০/১৯, সাব্বির ১/১০)

ফল: আফগানিস্তান ‘এ’ দল ৪ উইকেটে জয়ী

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page